বিএসএমএমইউ

ভিসির শেষ দিনে ৫৯০ জনের নিয়োগ, বাতিলের প্রতিবাদে বিক্ষোভ

চাকরি ফিরে পাওয়ার দাবিতে আন্দোলন করেছেন বিশ্ববিদ্যালয়ের তৃতীয় ও চতুর্থ শ্রেণীর কর্মচারীরা
চাকরি ফিরে পাওয়ার দাবিতে আন্দোলন করেছেন বিশ্ববিদ্যালয়ের তৃতীয় ও চতুর্থ শ্রেণীর কর্মচারীরা  © সংগৃহীত

বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ের (বিএসএমএমইউ) সাবেক উপাচার্য অধ্যাপক ডা. কনক কান্তি বড়ুয়া তার শেষ কর্মদিবসে ‘তাড়াহুড়ো’ করে দেওয়া নিয়োগ বাতিলের প্রতিবাদ ও চাকরি ফিরে পাওয়ার দাবিতে আন্দোলন করেছেন বিশ্ববিদ্যালয়ের তৃতীয় ও চতুর্থ শ্রেণীর কর্মচারীরা।

আজ শনিবার (২৬ জুন) সকালে বিএসএমএমইউর প্রশাসনিক ভবনের সামনে তারা আন্দোলন করেন। দেড়ঘণ্টার আন্দোলন শেষে কর্তৃপক্ষের আশ্বাসে তারা পুনরায় কাজে যোগ দেন।

বিএসএমএমইউর পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল নজরুল ইসলাম খান বলেন, সকালে তৃতীয় ও চতুর্থ শ্রেণীর কর্মচারীরা আন্দোলন করেছিলেন। পরে উপাচার্য তাদের সঙ্গে কথা বলেন। এখন তারা কাজে ফিরে গেছেন।

এর আগে গত ২৪ জুন বিএসএমএমইউর সাবেক উপাচার্য অধ্যাপক ডা. কনক কান্তি বড়ুয়ার মেয়াদের শেষদিকে তৃতীয় ও চতুর্থ শ্রেণীর কর্মচারীদের চাকরিতে নিয়োগ ও নিয়মিতকরণ প্রক্রিয়া বাতিল ঘোষণা করে বিশ্ববিদ্যালয় প্রশাসন। এছাড়া কনক কান্তির শিক্ষক নিয়োগ প্রক্রিয়াও রিভিউ করার সিদ্ধান্ত নিয়েছে বিএসএমএমইউ প্রশাসন।

বিশ্ববিদ্যালয়ের ৮২তম সিন্ডিকেট সভায় এসব সিদ্ধান্ত নেওয়া হয়। বিশ্ববিদ্যালয়ের সর্বোচ্চ প্রশাসনিক বডি সিন্ডিকেটের সভায় সভাপতিত্ব করেন বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ডা. মো. শারফুদ্দিন আহমেদ।

সাবেক উপাচার্য অধ্যাপক ডা. কনক কান্তি বড়ুয়ার মেয়াদের শেষ দিনে সহকারী অধ্যাপক, সহযোগী অধ্যাপক ও অধ্যাপক পদে ৩৬ জন শিক্ষকের নিয়োগ প্রক্রিয়া অনেকটা তড়িঘড়ি করে সম্পন্ন করা হয়। এছাড়া সাবেক উপাচার্য মেয়াদের শেষ দিনে তৃতীয় এবং চতুর্থ শ্রেণীর ৫৫৪ জন কর্মচারীকে নিয়োগ ও নিয়মিতকরণের আদেশ প্রদান করেন।


সর্বশেষ সংবাদ