স্যার সলিমুল্লাহ মেডিকেল কলেজ

লাঠি হাতে মেডিকেলের ক্লাসে ঢুকে পড়া সেই যুবক আটক

মেডিকেল কলেজের লেকচার রুমে ঢুকে পড়েন যুবক
মেডিকেল কলেজের লেকচার রুমে ঢুকে পড়েন যুবক  © সংগৃহীত

মাথায় কালো কাপড় বেঁধে লাঠি হাতে স্যার সলিমুল্লাহ মেডিকেল কলেজের শ্রেণিকক্ষে ঢুকে পড়া যুবককে আটক করেছে পুলিশ।

গতকাল সোমবার (২৮ অক্টোবর) বিকাল ৫টার দিকে কিশোরগঞ্জ সদর থানা এলাকা থেকে তাকে আটক করা হয়েছে। ঢাকার কোতোয়ালি থানার ওসি এনামুল হাসান গণমাধ্যমকে এ তথ্য জানিয়েছেন। প্রাথমিকভাবে ওই যুবকের নাম-পরিচয় জানাতে পারেননি তিনি।

রবিবার সকালে সলিমুল্লাহ মেডিকেলে ক্লাস চলাকালে লেকচার গ্যালারিতে লাঠি হাতে ঢুকে পড়ে ওই যুবক। তার মাথায় কালো কাপড় বাঁধা ছিল। সেসময় তিনি চিৎকার করে কিছু বলছিলেন আর লাঠি দিয়ে মেঝেতে আঘাত করছিলেন।

ওই ঘটনায় ক্লাসের শিক্ষার্থীরা আতঙ্কিত হয়ে পড়েন। কলেজ কর্তৃপক্ষ বিষয়টি আইনশৃঙ্খলা বাহিনীকে জানালে তার আগেই ওই যুবক সেখান থেকে চলে যান।

পরে একটি ভিডিও সামাজিক যোগাযোগ মাধ্যম ছড়ায়। ক্লাসরুমে ওই যুবক কী বলছিলেন, ভিডিওতে সেটি স্পষ্ট নয়।

ওসি এনামুল হাসান বলেন, ওই যুবককে আটক করে কিশোরগঞ্জ সদর থানায় রাখা হয়েছে। আমার থানা থেকে ফোর্স পাঠানো হয়েছে তাকে নিয়ে আসার জন্য। তাকে আনার পর বিস্তারিত জানা যাবে।

ঘটনার পর সেই যুবককে ‘মানসিক ভারসাম্যহীন’ দাবি করে কলেজের শিক্ষার্থীরা একটি বিবৃতি দেন। সেখানে তারা ঘটনার বিচারও দাবি করেন।

বিবৃতিতে বলা হয়, হঠাৎ মানসিক ভারসাম্যহীন এক লোক লাঠি নিয়ে লেকচার গ্যালারিতে শিক্ষার্থীদের ধাওয়া করে। আমরা সাধারণ শিক্ষার্থীরা এই ঘটনার সুষ্ঠু তদন্ত সাপেক্ষে দ্রুত আইনানুগ ব্যবস্থা নেওয়ার জোর দাবি জানাচ্ছি।

আটক যুবক মানসিক ভারসাম্যহীন কিনা, জানতে চাইলে ওসি এনামুল বলেন, কলেজের পক্ষ থেকে তাকে মানসিক ভারসাম্যহীন বলা হয়েছে। এখন তাকে আনার পর কথাবার্তা বললে বা পরীক্ষা করলে বিষয়টি নিশ্চিত হওয়া যাবে। কলেজ কর্তৃপক্ষ এ বিষয়ে মামলা করলে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়ার কথা জানান তিনি।


সর্বশেষ সংবাদ