পদত্যাগ করেছেন রাজশাহী মেডিকেল বিশ্ববিদ্যালয়ের উপাচার্য

রাজশাহী মেডিকেল বিশ্ববিদ্যালয়ের উপাচার্য
রাজশাহী মেডিকেল বিশ্ববিদ্যালয়ের উপাচার্য  © সংগৃহীত

রাজশাহী মেডিকেল বিশ্ববিদ্যালয়ের (রামেবি) রেজিস্ট্রারের পর এবার বিশ্ববিদ্যালয়টির উপাচার্য অধ্যাপক এজেডএম মোস্তাক হোসেন পদত্যাগ করেছেন। পদত্যাগের কারণ হিসেবে তিনি ব্যক্তিগত সমস্যার কথা উল্লেখ করেছেন।

গতকাল সোমবার (২ সেপ্টেম্বর) তিনি স্বাস্থ্য, শিক্ষা ও পরিবার কল্যাণ বিভাগের জ্যেষ্ঠ সচিব বরাবর পদত্যাগপত্র জমা দেন।

মঙ্গলবার (৩ সেপ্টেম্বর) সন্ধ্যায় বিষয়টি নিশ্চিত করেছেন রামেবির জনসংযোগ কর্মকর্তা জামাল উদ্দীন।

তিনি বলেন, উপাচার্য এজেডএম মোস্তাক হোসেন ব্যক্তিগত কারণে পদত্যাগ করছেন বলে পদত্যাগপত্রে উল্লেখ করেছেন। এখন মন্ত্রণালয় এ বিষয়ে পরবর্তী প্রয়োজনীয় পদক্ষেপ গ্রহণ করবে।

পদত্যাগপত্রে উপাচার্য উল্লেখ করেন, আমি রাষ্ট্রপতি কর্তৃক নিয়োগপ্রাপ্ত হয়ে ২০২১ সালের ৩০ জুন থেকে রাজশাহী মেডিকেল বিশ্ববিদ্যালয়ের উপাচার্যের দায়িত্ব অত্যন্ত সততা এবং নিষ্ঠার সাথে পালন করে আসছি। বর্তমানে আমি ব্যক্তিগত কারণে উপাচার্যের দায়িত্ব থেকে পদত্যাগ করলাম। এমতাবস্থায় উপাচার্যের দায়িত্ব থেকে পদত্যাগপত্র গ্রহণ করার প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণেরও অনুরোধ জানাচ্ছি।

এর আগে সোমবার রাজশাহী মেডিকেল কলেজের শিক্ষার্থীরা উপাচার্যের পদত্যাগের জন্য পদত্যাগপত্র লিখে নিয়ে তার কার্যালয়ে যান। দুপুর পৌনে ১২টা থেকে বেলা ২টা পর্যন্ত তারা উপাচার্যের জন্য কার্যালয় অপেক্ষা করেন। তাকে না পেয়ে তার কার্যালয়ে তালা ঝুলিয়ে দিয়ে আসেন।

ঢাকা মেডিকেল কলেজের সার্জারি বিভাগের অধ্যাপক এজেডএম মোস্তাক হোসেনকে ২০২১ সালের ২৭ মে চার বছরের জন্য রামেবির উপাচার্য নিয়োগ দেয় সরকার। ছাত্রজীবনে তিনি রাজশাহী মেডিকেল কলেজ ছাত্রলীগের রাজনীতি করেছেন। ৫ আগস্ট শেখ হাসিনা সরকারের পতনের পর থেকে অফিসে অনুপস্থিত ছিলেন তিনি। মাঝেমধ্যেই রাজশাহী মেডিকেল কলেজের শিক্ষার্থীরা তাকে পদত্যাগ করাতে তার দপ্তরে যাচ্ছিলেন।


সর্বশেষ সংবাদ