ডেন্টালের দ্বিতীয় মাইগ্রেশন শুরু বৃহস্পতিবার, আসন ফাঁকা ৫৬

ব্যবহারিক ক্লাসে শিক্ষার্থীরা
ব্যবহারিক ক্লাসে শিক্ষার্থীরা  © ফাইল ফটো

দেশের সরকারি ডেন্টাল কলেজ ও মেডিকেল কলেজের ডেন্টাল ইউনিটে ২০২২-২৩ শিক্ষাবর্ষে দ্বিতীয় মাইগ্রেশন আগামী বৃহস্পতিবার (১৫ জুন) থেকে শুরু হবে। ডেন্টালে এখনো ৫৬টি আসন ফাঁকা রয়েছে।

স্বাস্থ্য শিক্ষা অধিদপ্তরের অতিরিক্ত পরিচালক (চিকিৎসা শিক্ষা) ডা. মুজতাহিদ মুহাম্মদ হোসেন স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, ''২০২২-২০২৩ শিক্ষাবর্ষে ১ম বর্ষ বিডিএস কোর্সে সরকারি ডেন্টাল কলেজ ও মেডিকেল কলেজ ডেন্টাল ইউনিটসমূহের শূন্য আসনে মেধা ও পছন্দের ভিত্তিতে ১ম দফায় মাইগ্রেশন শেষে অপেক্ষমান তালিকা হতে মোট ৫৬ ছাপ্পান্ন) জনকে সরকারি ভাবে ভর্তির জন্য মনোনীত করা হলো।

আগামী ১৫ জুন হতে ২৬ জুনের মধ্যে অবশ্যই মাইগ্রেশন প্রক্রিয়া অর্থাৎ বর্তমান কলেজ/ইউনিট থেকে বদলীকৃত প্রতিষ্ঠানে ভর্তির সকল আনুষ্ঠানিকতা সম্পন্ন করতে হবে। উল্লেখিত সময়ের মধ্যে মাইগ্রেশনপ্রাপ্ত শিক্ষার্থীদের কেউ ভর্তি হতে ব্যর্থ হলে উভয় কলেজ হতে তার ছাত্রত্ব বাতিল হয়ে যাবে।

অপেক্ষমান তালিকা থেকে যারা ভর্তির জন্য নির্বাচিত হয়েছেন, তাদেরকে নির্বাচিত ডেন্টাল কলেজে/ মেডিকেল কলেজ ডেন্টাল ইউনিটের অধ্যক্ষের দপ্তরে যোগাযোগ করে আগামী ২৬ জুনের মধ্যে প্রয়োজনীয় দলিলাদিসহ ভর্তি প্রক্রিয়া সম্পন্ন করার জন্য নির্দেশ দেওয়া হলো। 

ভর্তির ক্ষেত্রে অধিদপ্তরের প্রকাশিত ভর্তি বিজ্ঞপ্তির অন্যান্য শর্তাবলী প্রযোজ্য হবে। অপেক্ষমান তালিকা ও মাইগ্রেশনের রেজাল্ট স্বাস্থ্য শিক্ষা অধিদপ্তরের ওয়েব সাইট www.dgme.gov.bd ও স্বাস্থ্য অধিদপ্তরের ওয়েব সাইট www.dghs.gov.bd হতে জানা যাবে।''


সর্বশেষ সংবাদ