আলিম পরীক্ষার্থীদের ফরম পূরণ শুরু ১২ আগস্ট

আলিম পরীক্ষার ফরম পূরণ শুরু ১২ আগস্ট
আলিম পরীক্ষার ফরম পূরণ শুরু ১২ আগস্ট  © ফাইল ছবি

বাংলাদেশ মাদ্রাসা শিক্ষা বোর্ডের আওতাধীন আলিম পর্যায়ের সকাল মাদ্রাসা শিক্ষার্থীদের আগামী ১২ আগস্ট থেকে শুরু হবে। করোনা পরিস্থিতির কারণে স্বাস্থ্যবিধি মেনে অনলাইনে ফরম পূরণ ও পরীক্ষার ফি দিতে হতে। আগামী ২৫ আগস্ট পর্যন্ত আলিম পরীক্ষার ফরম পূরণের সুযোগ পাবেন।

বুধবার (৪ আগস্ট) এসব তথ্য জানিয়ে আলিম পরীক্ষার্থীদের ফরম পূরণ বিজ্ঞপ্তি প্রকাশ করেছে মাদ্রাসা শিক্ষা বোর্ড।

পড়ুন: এবারের দাখিল-আলিম পরীক্ষাও তিন বিষয়ে

বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, বিশ্বব্যাপী কোভিড-১৯ অতিমারীর কারণে যথাযথ স্বাস্থ্যবিধি মেনে ঘরে বসে ২০২১ সালের আলিম পরীক্ষার ফরম পূরণ ও পরীক্ষার ফি সম্পূর্ণরূপে অনলাইনে প্রদান করতে হবে। কোন অবস্থাতেই পরীক্ষার্থী বা তার অভিভাবককে প্রতিষ্ঠানে স্বশরীরে আসতে বলা যাবে না, প্রয়োজনে মোবাইল ফোনে যোগাযোগ করতে হবে।

বাংলাদেশ মাদ্রাসা শিক্ষা বোর্ড ঢাকার অধীনে ২০২১ সালে অনুষ্ঠিতব্য আলিম পরীক্ষার Online-এ ফরম পূরণ, প্রয়োজনীয় ফি প্রদান করার বিস্তারিত নিয়মাবলি ও তারিখ মাদ্রাসা শিক্ষা বোর্ডের ওয়েবসাইটে প্রকাশ করা হয়েছে।

এতে বলা হয়, আগামী ১১ আগস্ট সম্ভাব্য আলিম পরীক্ষার্থীদের তালিকা বোর্ডের ওয়েবসাইটে প্রকাশ করা হবে। ১২ আগস্ট থেকে ২৫ আগস্ট পর্যন্ত আলিম পরীক্ষার্থীরা অনলাইনে ফরম পূরণ করতে পারবেন। ফরম পূরণের এসএমএস পাওয়ার পর ৩০ আগস্টের মধ্যে শিক্ষার্থীদের ফি জমা দিতে হবে।


সর্বশেষ সংবাদ