নবীনগরে মাদ্রাসা শিক্ষার্থীর রহস্যজনক মৃত্যু

নবীনগরে মাদ্রাসা শিক্ষার্থীর রহস্যজনক মৃত্যু
নবীনগরে মাদ্রাসা শিক্ষার্থীর রহস্যজনক মৃত্যু  © ফাইল ফটো

ব্রাহ্মণবাড়িয়ার নবীনগর উপজেলার শিবপুর ইউনিয়নের মিরপুর গ্রামে অবৈধভাবে ড্রেজার দিয়ে ফসলি জমি কাটার সময় পাইপের ভিতরে জামিয়া (৮) নামে এক শিশুর মর্মান্তিক মৃত্যু হয়েছে। সে মিরপুর গ্রামের দক্ষিণ পশ্চিম পাড়ার ওমান প্রবাসী জালাল মিয়ার মেয়ে ও স্থানীয় একটি আলিয়া মাদ্রাসার ২য় শ্রেণির ছাত্রী।

স্থানীয় সূত্রে জানা যায়, উপজেলার মিরপুর গ্রামে আউয়াল মিয়ার কৃষি জমি শ্রেণি পরিবর্তন না করে স্থানীয় ড্রেজার ব্যবসায়ী জাকির মিয়াকে সাথে নিয়ে অবৈধভাবে নিষিদ্ধ ড্রেজার দিয়ে ফসলি জমি নষ্ট করে মাটি উত্তোলন করছিলেন। এসময় ড্রেজারের মাটি উত্তোলনের পাইপের ভিতর শিশুটির দুটি পা চলে গিয়ে মর্মান্তিক মৃত্যু হয় বলে স্থানীয়রা জানান। বিষয়টি নিয়ে এলাকায় ধূম্রজাল সৃষ্টি হয়েছে, জনমনে প্রশ্ন অবৈধ ড্রেজিং এ কাজ করা তিনজনই পুরুষ ছিল। নাকি অন্য কোন ঘটনা ঘটেছে সেখানে। এ নিয়ে গুঞ্জন চলছে এলাকায়।

ঘটনার পর থেকেই ড্রেজার মালিক ও তার তিন শ্রমিক পলাতক রয়েছেন। এ বিষয়ে নবীনগর থানার ওসি আমিনুর রশীদ সাংবাদিকদের বলেন, ড্রেজারের পাইপের নিচ থেকে শিশুটির লাশ আমরা উদ্ধার করেছি। ময়নাতদন্তের জন্য লাশ জেলা মর্গে পাঠানো হয়েছে। আমরা হত্যা মামলা নিচ্ছি। অবৈধ এই ড্রেজারের সাথে যুক্ত সবাইকে গ্রেফতার করা হবে।


সর্বশেষ সংবাদ