০৯ মার্চ ২০২৩, ২০:১৭

নবীনদের বরণ করে নিল চরমোনাই কামিল মাদ্রাসা, কৃতি শিক্ষার্থীদের সংবর্ধনা

চরমোনাই কামিল মাদরাসায় কৃতি শিক্ষার্থীদের সংবর্ধনা প্রদান ও নবীনদের বরণ করা হয়   © টিডিসি ফটো

২০২২ সালের দাখিল ও আলিম পরীক্ষায় জিপিএ ৫ প্রাপ্ত শিক্ষারর্থীসহ বিভিন্ন পাবলিক বিশ্ববিদ্যালয় ও সরকারি মেডিকেল কলেজে চান্স পাওয়া চরমোনাই কামিল মাদরাসার কৃতি শিক্ষার্থীদের সংবর্ধনা দিয়েছে ইসলামী ছাত্র আন্দোলন বাংলাদেশ চরমোনাই আলিয়া শাখা।

আজ বৃহস্পতিবার (৯ মার্চ) বিকেলে মাদরাসার মিলনায়তনে কৃতি শিক্ষার্থীদের সংবর্ধনা দেওয়ার পাশাপাশি ২০২৩ শিক্ষাবর্ষে ভর্তি হওয়া মাদ্রাসার নবীন ছাত্রদের বরণ করে নেওয়া হয়।  ইসলামী ছাত্র আন্দোলনের সভাপতি মুহাম্মাদ শাহজালাল এর সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সংগঠনটির আমীর মুফতী সৈয়দ মুহাম্মাদ রেজাউল করীম।

প্রধান অতিথির বক্তব্যে মুফতী রেজাউল করীম বলেন, সৎ, দক্ষ, আদর্শ দেশপ্রেমিক নাগরিক তৈরির জন্য মেধাবীদের মূল্যায়নের বিকল্প নেই। যে জাতি মেধাবীদের মূল্যায়ন করতে পারে না, সে জাতি কখনো সামনে অগ্রসর হতে পারে না। মেধাবীরাই জাতির প্রেরণার উৎস।

আরও পড়ুন: ‘আপা! আপনার কুমিল্লা বিশ্ববিদ্যালয় ভালো নেই’

বাংলাদেশের স্বাধীনতার পঞ্চাশ বছর অতিবাহিত হলেও এখনো মানুষ রাজনৈতিক হানাহানিতে লিপ্ত উল্লেখ করে তিনি বলেন, সবচেয়ে দুঃখের বিষয় হচ্ছে, আমাদের দেশে প্রাকৃতিক সম্পদে ভরপুর হওয়ার পরও আমরা সামনের দিকে এগিয়ে যেতে পারছি না।

১৭ কোটি মানুষকে নেতৃত্ব দেয়ার মত সৎ ও যোগ্য নেতার আজও বড় অভাব উল্লেখ করে তিনি বলেন, নেতৃত্বের এই সঙ্কট পূরণে মেধাবীদের সাথে নিয়ে ছাত্র আন্দোলনকে সামনের দিকে এগিয়ে যেতে হবে। বাংলাদেশে অনেক সমস্যা থাকলেও বাংলাদেশ একদিন বিশ্ব দরবারে মাথা উঁচু করে দাঁড়াবেই বলে আশা ব্যক্ত করেন তিনি।

আরও পড়ুন: উপাচার্যের মেয়ের ফল নিয়ে বিভক্ত জাবি শিক্ষকরা, পাল্টাপাল্টি বিবৃতি

ইসলামী ছাত্র আন্দোলনের সাধারণ সম্পাদক মুহাম্মাদ আবিদ হাসান এর সঞ্চালনায় অনুষ্ঠানে বিশেষ অথিতি হিসেবে উপস্থিত চরমোনাই আহসানাবাদ রশীদিয়া কামিল মাদ্রাসার অধ্যক্ষ মাওলানা সৈয়দ মোসাদ্দেক বিল্লাহ আল মাদানী কৃতি শিক্ষার্থীদের হাতে সম্মাননা ক্রেষ্ট তুলে দেন। উল্লেখ্য চরমোনাই কামিল মাদরাসায় থেকে অংশগ্রহন করে ২০২২ সালের আলিম পরীক্ষায় ২৪ জন এবং দাখিল পরীক্ষায় ৫৪ জন শিক্ষার্থী জিপিএ ৫ পেয়েছেন।