আলিম পরীক্ষায় বসার আগেই না ফেরার দেশে তা’মীরুল মিল্লাতের মেহেদী

মো. মেহেদী হাসান
মো. মেহেদী হাসান  © টিডিসি ফটো

তা’মীরুল মিল্লাত কামিল মাদ্রাসা টঙ্গী ক্যাম্পাসের আলিম পরীক্ষার্থী মো. মেহেদী হাসান মারা গেছেন। আলিম পরীক্ষা শুরুর দিন রবিবার (৬ নভেম্বর) সকাল ৭টার দিকে তার মৃত্যু হয়। মাদ্রাসা কর্তৃপক্ষ সূত্র দ্যা ডেইলি ক্যাম্পাসকে এ তথ্য নিশ্চিত করেছেন।

মেহেদী হাসান তা’মীরুল মিল্লাতের আলিম (সাধারণ) ‘ক’ শাখার ছাত্র ছিলেন। একইসঙ্গে তিনি এবছর ২০২২ সালের আলিম পরীক্ষার্থী। তিনি মাদ্রাসার তিতুমীর হলে থাকতেন। তার গ্রামের বাড়ি যশোর জেলার কোতোয়ালি থানার কাওদিয়া গ্রামে।

সংশ্লিষ্ট সূত্র জানিয়েছে, মেহেদী গতরাত থেকে শরীরে হালকা জ্বর অনুভব করছিলেন। পরে এ জ্বর থেকে অসুস্থ হয়ে ভোর থেকেই বমি করছিলেন। তার বমির সাথে রক্তও বের হচ্ছিলো। এ অবস্থা দেখে তাকে গাজীপুরের তারগাছে তায়রুন্নেসা মেডিকেল হসপিটালে নিয়ে যাওয়া হয়। সেখানে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।

আরও পড়ুন: কারাগারে বসে পরীক্ষা দিচ্ছেন জুনায়েদ

চলতি বছরের এইচএসসি, আলিম ও সমমানের পরীক্ষা শুরু হয়েছে। করোনা পরিস্থিতির কারণে গতবছরের মতো এবারও নির্ধারিত সময়ের সাত মাস পর এই পরীক্ষা অনুষ্ঠিত হয়। এবার ৯টি সাধারণ শিক্ষা বোর্ড, মাদ্রাসা ও কারিগরি বোর্ড মিলিয়ে ১১টি শিক্ষা বোর্ডের অধীনের ১২ লাখের বেশি পরীক্ষার্থী অংশ নিচ্ছেন।

পরীক্ষা সুষ্ঠু ও শান্তিপূর্ণ পরিবেশে অনুষ্ঠানের জন্য সব ধরনের ব্যবস্থা নেওয়া হয়েছে বলে জানিয়েছেন আন্তশিক্ষা বোর্ড সমন্বয় কমিটির আহ্বায়ক ও ঢাকা শিক্ষা বোর্ডের চেয়ারম্যান তপন কুমার সরকার। তিনি বলেন, সার্বিক পরিস্থিতি খুবই ভালো। আগের বছরগুলোতে যেসব ব্যবস্থা নেওয়া হতো, সেগুলোর পাশাপাশি আরও নতুন কিছু ব্যবস্থা নেওয়া হয়েছে।


সর্বশেষ সংবাদ