বরিশালে শুরু হচ্ছে জীবনানন্দ মেলা

  © সংগৃহীত

রুপসী বাংলার কবি জীবনানন্দ দাশ’র ১২০তম জন্মদিন উপলক্ষে শুরু হচ্ছে তিন দিনব্যাপী জীবনানন্দ মেলা। উত্তরন সাংস্কৃতিক সংগঠনের আয়োজনে বরিশাল সরকারী ব্রজমোহন (বিএম) কলেজ প্রাঙ্গনে আগামী ১৬ ফেব্রুয়ারী এই মেলা শুরু হবে। চলবে ১৮ ফেব্রুয়ারি পর্যন্ত । চতুর্থতম এই মেলা উপলক্ষে বৃহস্পতিবার বেলা ১২টায় বরিশাল রিপোর্টার্স ইউনিটি কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে এ তথ্য জানানো হয়।

সংবাদ সম্মেলনে উত্তরন সাংস্কৃতিক সংগঠনের সভাপতি মো: জুবায়ের হোসেন শাহেদ বলেন, বিগত তিন বছর ধরে ধারাবাহিকভাবে জীবনানন্দের কলেজ সরকারি ব্রজমোহন কলেজের মূল ভবনের সামনে মেলার আয়োজন করে আসছিল উত্তরণ। এমনকি যে মাঠে জীবনানন্দের সর্বদা বিচরণ ছিল, কলেজের যে ভবনে সময় পার করতেন সেইসব ইতিহাসকে পরবর্তী প্রজন্মের কাছে পৌঁছে দিতে ও জীবনানন্দের চর্চা অব্যাহত রাখতে এই আয়োজন।

৩ দিনব্যাপী অনুষ্ঠানের মধ্যে আগামী ১৬ ফেব্রুয়ারি মেলার উদ্বোধন করবেন সাংস্কৃতিক সংগঠক সাহান আরা বেগম। প্রধান অতিথি ‍হিসেবে উপস্থিত থাকবেন কলেজ অধ্যক্ষ শফিকুর রহমান শিকদার। ১৭ ফেব্রুয়ারী কবি জীবনানন্দ দাসের ১২০তম জন্মবার্ষিকী উপলক্ষে তাঁর প্রতিকৃতিতে পূষ্পার্ঘ অর্পণ করা হবে। পাশাপাশি আলোচনা সভা ও সাংস্কৃতিক অনুষ্ঠান অনুষ্ঠিত হবে।

মেলায় ৩০টি স্টল নির্ধারণ করা হয়েছে। সকাল ৯টা থেকে রাত ৯টা পর্যন্ত মেলা চলবে যা সকলের জন্য উন্মুক্ত রাখা হয়েছে। সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন, জীবনানন্দ মেলা উদযাপন পর্ষদের আহবায়ক উদয় শংকর দাস, সাবেক সভাপতি রোকন ব্যাপারী ও জীবনানন্দ মেলার প্রধান উদ্যোক্তা সৈয়দ মেহেদী হাসান।


সর্বশেষ সংবাদ