একই প্ল্যাটফর্মে আসছে হোয়াটসঅ্যাপ ও ইনস্টাগ্রাম মেসেঞ্জার

মেসেঞ্জার ও হোয়াটসঅ্যাপ
মেসেঞ্জার ও হোয়াটসঅ্যাপ  © সংগৃহীত

হোয়াটসঅ্যাপ ও ইনস্টাগ্রাম মেসেঞ্জারকে একই প্ল্যাটফর্মে আনতে চাইছে ফেসবুক। ব্যবহারকারীরা যেন যেকোনো একটি প্ল্যাটফর্ম ব্যবহার করে মেসেজ দিতে পারেন সে কারণে তারা এমন চিন্তা করছেন। ওয়াবইটাল ইনফোর এক প্রতিবেদনের মাধ্যমে সম্প্রতি প্রযুক্তি বিশেষজ্ঞদের কাছে এই তথ্য পাওয়া যায়। যুক্তরাষ্ট্রের সবচেয়ে বড় সোশ্যাল মিডিয়া প্ল্যাটফর্ম ফেসবুক হোয়াটসঅ্যাপের সঙ্গে মেসেঞ্জারকে জুড়ে দিতে চাইছে বলে প্রতিবেদনে উল্লেখ করা হয়।

ওয়াবইটাল ইনফোর প্রতিবেদনে বলা হয়, ফেসবুকের মেসেঞ্জার অ্যাপে একটি কোড রয়েছে যা হোয়াটসঅ্যাপ থেকে দেখা যায়। ২০২০ সালের জুলাইয়ে ফিচারটি প্রথমবারের মতো দেখা যায়। তবে বর্তমানে কাজ করছে না। রিভার্স ইঞ্জিনিয়ারিং ব্যবহার করে মেসেঞ্জার অ্যাপ্লিকেশন থেকে হোয়াটসঅ্যাপে চ্যাট করার বিষয়ে ভাবছে ফেসবুক।

হোয়াটসঅ্যাপ ব্যবহার করে মেসেঞ্জারে মেসেজ পাঠানোর সুযোগ পেতে আরও কয়েক মাস অপেক্ষা করতে হবে। তবে ইতোমধ্যে ফেসবুক এমন একটি ইন্টারফেস তৈরি করেছে যেন ব্যবহারকারীরা মেসেঞ্জার থেকে হোয়াটসঅ্যাপে বা হোয়াটসঅ্যাপ থেকে মেসেঞ্জারে মেসেজ পাঠাতে পারেন। নিকট ভবিষ্যতে মেসেঞ্জার ও হোয়াটসঅ্যাপ ব্যবহারকারীদের মধ্যে ক্রস প্ল্যাটফর্ম চ্যাটিং চালু হতে পারে। বর্তমানে ইনস্টাগ্রামের সঙ্গে মেসেঞ্জারের এই সুবিধা পাচ্ছেন ব্যবহারকারীরা।


সর্বশেষ সংবাদ