এইচএসসির দশম সপ্তাহের অ্যাসাইনমেন্ট প্রকাশ

 দশম সপ্তাহের অ্যাসাইনমেন্ট প্রকাশ
দশম সপ্তাহের অ্যাসাইনমেন্ট প্রকাশ  © ফাইল ফটো

২০২২ সালের এইচএসসি পরীক্ষার্থীদের দশম সপ্তাহের অ্যাসাইনমেন্ট প্রকাশ করা হয়েছে। মঙ্গলবার মাধ্যমিক ও উচ্চশিক্ষা অধিদপ্তরের (মাউশি) সহকারী পরিচালক (কলেজ-১) লোকমান হোসেনের সই করা এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, চলমান কোভিড-১৯ অতিমারির কারণে শিক্ষা মন্ত্রণালয়ের নির্দেশনা মোতাবেক পুনর্বিন্যাসকৃত পাঠ্যসূচির ভিত্তিতে শিক্ষার্থীদের শিখন কার্যক্রমের সঙ্গে সম্পৃক্তকরণ ও ধারাবাহিক মূল্যায়নের আওতায় আনয়নের জন্য এইচএসসি পরীক্ষার্থীদের দশম সপ্তাহের অ্যাসাইনমেন্ট মূল্যায়ন রুবিক্সসহ প্রণয়ন করা হলো।

আরও বলা হয়, এইচএসসি পরীক্ষার্থীদের দশম সপ্তাহের জন্য ইংরেজি, পদার্থ বিজ্ঞান, পৌরনীতি ও সুশাসন, অর্থনীতি, যুক্তিবিদ্যা, হিসাব বিজ্ঞান, খাদ্য ও পুষ্টি, প্রকৌশল অংকন ও ওয়ার্কশপ প্র্যাকটিস বিষয়ের অ্যাসাইনমেন্ট দেয়া হয়েছে।

শিক্ষার্থীদের যথাযথ স্বাস্থ্যবিধি মেনে অ্যাসাইনমেন্ট গ্রহণ ও জমা দিতে বলা হয়েছে।

দেশে করোনাভাইরাসের সংক্রমণ শুরু হলে ২০২০ সালের ১৭ মার্চ শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ করে দেয়া হয়। পরিস্থিতি নিয়ন্ত্রণে এলে দেড় বছর পর ২০২১ সালের ১২ সেপ্টেম্বর খুলে দেয়া হয় প্রাথমিক, মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক স্তরের শিক্ষাপ্রতিষ্ঠানগুলো। বিশ্ববিদ্যালয়সহ অন্য শিক্ষাপ্রতিষ্ঠানও চালু করা হয়।

এসব প্রতিষ্ঠানে ক্লাস হয়েছে সীমিত পরিসরে। প্রতিদিন সব শ্রেণিতে ক্লাসও নেয়া হয়নি।

এখন আবারও সংক্রমণ ব্যাপকহারে বেড়ে গেছে। সংক্রমণ নিয়ন্ত্রণে সরকার ১১ দফা নির্দেশনা জারি করে। গত ২১ জানুয়ারি দুই সপ্তাহের জন্য শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ ঘোষণা করে পাঁচ নির্দেশনা জারি করে মন্ত্রিপরিষদ বিভাগ। এই অবস্থায় আগের মতো আবারও অ্যাসাইনমেন্ট কার্যক্রম শুরু হয়েছে।

 


সর্বশেষ সংবাদ