কাল সময় নিয়ে এইচএসসি পরীক্ষার্থীদের বের হতে পুলিশের অনুরোধ

সংবাদ সম্মেলনে ডিএমপি কমিশনার মোহা শফিকুল ইসলাম
সংবাদ সম্মেলনে ডিএমপি কমিশনার মোহা শফিকুল ইসলাম  © সংগৃহীত

ভারতের রাষ্ট্রপতি রামনাথ কোবিন্দের সফর ঘিরে নিরাপত্তা নিশ্চিত করতে কিছু সড়কে যান চলাচল নিয়ন্ত্রণ করা হবে জানিয়ে বুধবার (১৫ ডিসেম্বর) উচ্চ মাধ্যমিক পরীক্ষার্থীদের ‘সময় নিয়ে বের হতে’ অনুরোধ করেছে ঢাকা মহানগর পুলিশ (ডিএমপি) কমিশনার মোহা শফিকুল ইসলাম।

মঙ্গলবার (১৪ ডিসেম্বর) জাতীয় সংসদের সামনে বিজয় দিবস উদ্‌যাপন উপলক্ষে পুলিশের প্রস্তুতি সম্পর্কে এক সংবাদ সম্মেলনে ডিএমপি কমিশনার এসব কথা বলেন।

আরও পড়ুন: এইচএসসি পরীক্ষা পেছানোর দাবিতে মানববন্ধন

মোহা শফিকুল ইসলাম বলেন, কেউ পরীক্ষাকেন্দ্রে পৌঁছানোর ক্ষেত্রে সমস্যায় পড়লে ৯৯৯ নম্বরে ফোন করতে পারেন। পুলিশ পরীক্ষার্থীদের পরীক্ষাকেন্দ্রে পৌঁছে দেওয়ার চেষ্টা করবে।

তিনি বলেন, বিজয় দিবস উপলক্ষে নগরবাসীর নিরাপত্তা নিশ্চিত করতে চায় পুলিশ। অন্যান্য বছর এই তৎপরতা থাকে ‘ইউনিফর্ম লেড’ (পুলিশি পোশাকে)। এবার গোয়েন্দা তৎপরতায় জোর দিয়েছে পুলিশ।

এর পেছনে কোনো বিশেষ উদ্দেশ্য আছে কি না কিংবা জঙ্গি হামলার আশঙ্কা আছে কি না, তা জানতে চান সাংবাদিকেরা। জবাবে ডিএমপি কমিশনার বলেন, বৈশ্বিক ও অভ্যন্তরীণ বিভিন্ন ইস্যু মাথায় রেখেই নিরাপত্তা পরিকল্পনা সাজানো হয়েছে।

আরও পড়ুন: সিলেবাস কমানোর দাবিতে বিক্ষোভ, পুলিশের লাঠিচার্জ

তিনি আরও বলেন, জঙ্গি হামলার আগাম কোনো খবর নেই। জঙ্গিদের কার্যক্রম আকস্মিক। তাই আগাম তথ্য পাওয়া যায় না। যেকোনো অপ্রীতিকর পরিস্থিতি মোকাবিলায় নগরীর আবাসিক হোটেলগুলোয় নিয়মিত অভিযান চলছে বলে ডিএমপি কমিশনার জানান।

উল্লেখ্য, কাল বুধবার সকাল ১০টা থেকে বেলা সাড়ে ১১টা পর্যন্ত জীববিজ্ঞান প্রথম পত্র ও উচ্চতর গণিত প্রথম পাত্রের পরীক্ষা হবে। আর বেলা ২টা থেকে সাড়ে ৩টায় গৃহব্যবস্থাপানা ও শিশুবর্ধন এবং পারিবারিক সম্পর্ক (তত্ত্বীয়) প্রথম পত্র, গৃহ ব্যবস্থাপনা ও পারিবারিক জীবন প্রথম পত্র, ইসলাম শিক্ষা প্রথম পত্রের পরীক্ষা হবে।


সর্বশেষ সংবাদ