এইচএসসির ফল: বিলে রাষ্ট্রপতির সম্মতি

এইচএসসির ফল: বিলে রাষ্ট্রপতির সম্মতি
  © ফাইল ফটো

২০২০ সালের এইচএসসি ও সমমানের ফল প্রকাশের বাধা দূর করতে সংসদে পাস হওয়া তিনটি বিলে সই করেছেন রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ। সোমবার (২৫ জানুয়ারি) ‘ইন্টারমিডিয়েট অ্যান্ড সেকেন্ডারি এডুকেশন (অ্যামেন্ডমেন্ট) বিল-২০২১’ ‘বাংলাদেশ কারিগরি শিক্ষা বোর্ড (সংশোধন) বিল-২০২১’, ‘বাংলাদেশ মাদ্রাসা শিক্ষা বোর্ড (সংশোধন) বিল-২০২১’এ রাষ্ট্রপতি সম্মতি দেন বলে জাতীয় সংসদ সচিবালয় জানিয়েছে।

জাতীয় সংসদ সচিবালয়ের এক বিজ্ঞপ্তিতে বলা হয়, একাদশ জাতীয় সংসদের একাদশ অধিবেশনে জাতীয় সংসদ কর্তৃক গৃহীত ‘ইন্টারমিডিয়েট অ্যান্ড সেকেন্ডারি এডুকেশন (অ্যামেন্ডমেন্ট) বিল-২০২১’, ‘বাংলাদেশ কারিগরি শিক্ষা বোর্ড (সংশোধন) বিল-২০২১’, ‘বাংলাদেশ মাদ্রাসা শিক্ষা বোর্ড (সংশোধন) বিল-২০২১’ এই তিন বিলে রাষ্ট্রপতি ২৫ জানুয়ারি সম্মতি জ্ঞাপন করেছেন।

এর আগে রবিবার (২৪ জানুয়ারি) সংসদে পাস হয় এই তিনটি বিল। এ সময় শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি জানিয়েছিলেন, দুই দিনের মধ্যে এর গেজেট হবে।

নিয়ম অনুযায়ী রাষ্ট্রপতির সম্মতির পর এবার সংসদে পাস হওয়া বিলগুলো আইন হিসেবে গেজেট প্রকাশ করবে সরকার।

এদিকে, আজ দুপুরে আন্তঃশিক্ষা বোর্ড সমন্বয় সাব-কমিটির পরীক্ষা নিয়ন্ত্রক এস এম আমিরুল ইসলাম গণমাধ্যমকে বলেন, ফল প্রকাশ সংক্রান্ত আইন সংশোধনের গেজেট প্রকাশ হওয়ার পর আমরা ফল প্রকাশের প্রস্তাব শিক্ষা মন্ত্রণালয়ে পাঠাব। তারপর মন্ত্রণালয় যেদিন অনুমোদন করবে, সেদিনই ফল প্রকাশ করা হবে। তবে ফল প্রকাশ করতে সব ধরনের প্রস্তুতি শেষ করা হয়েছে বলে জানান তিনি।


মন্তব্য

সর্বশেষ সংবাদ