সিলেট সেন্ট্রাল কলেজের নবীনবরণ অনুষ্ঠিত

সিলেট সেন্ট্রাল কলেজের নবীনবরণ অনুষ্ঠিত
সিলেট সেন্ট্রাল কলেজের নবীনবরণ অনুষ্ঠিত  © টিডিসি ফটো

কোভিড-১৯ মহামারি করোনা ভাইরাসের কারণে এবছর ভার্চুয়াল প্লাটফর্মে নবীনবরণের আয়োজন করেছে সিলেট সেন্ট্রাল কলেজ।

রবিবার (১১ অক্টোবর) জুম প্ল্যাটফর্মের মাধ্যমে নতুন (২০২০-২১ শিক্ষাবর্ষের) শিক্ষার্থীদের বরণ করে নেয় সিলেট সেন্ট্রাল কলেজ। এতে অংশ নেন ১৩৫ নবীন শিক্ষার্থী।

কলেজ চেয়ারম্যান মোঃ মিজানুর রহমান মিজানের সভাপতিত্বে ও ব্যবসা সংগঠন ও ব্যাবস্থাপনার প্রভাষক নাদিয়া আক্তার চৌধুরীর সঞ্চালনায় প্রথমে মহাগ্রন্থ আল কোরআন থেকে তেলাওয়াত করেন পদার্থ বিজ্ঞানের প্রভাষক সালমান সালেহীন। জাতীয় সংগীতের মাধ্যমে অনুষ্ঠানের আনুষ্ঠানিকতা শুরু হয়।

অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃতায় কলেজের অধ্যক্ষ লে. কর্ণেল (অবঃ) আতাউর রহমান পীর শিক্ষার্থীদের দক্ষ মানবসম্পদ হিসাবে গড়ে ওঠার মধ্য দিয়ে দেশের অর্থনীতির দৃশ্যমান পরিবর্তনে ভূমিকা রাখার তাগিদ দিয়েছেন। পড়াশোনার পাশাপাশি কিভাবে একজন আদর্শবান ও মানবিক মানুষ হওয়া যায় সেই চেষ্টা করার আহবান জানান।

তিনি বলেন, ২০৪১ সালে আমরা যে বাংলাদেশ অর্জন করতে চাই; সে জন্য আমাদের সামনে অনেকগুলো কঠিন চ্যালেঞ্জ অপেক্ষা করছে। তার মধ্যে বিজ্ঞান ও প্রযুক্তি ক্ষেত্রে গবেষণা ও উন্নয়নের মধ্যে চতুর্থ শিল্পবিপ্লবে নিবিড় অংশগ্রহণ; পরিবেশ ও জলবায়ুর পরিবর্তনের সাথে খাপ খাওয়ানো এবং সবার অংশগ্রহণ মূলক বলিষ্ঠ অর্থনীতি অন্যতম। এ জন্য আমরা বেসরকারি শিক্ষাকে একটি শ্রেণীর মানুষের মধ্যে আবদ্ধ না রেখে সবার মধ্যে দক্ষতা-ভিত্তিক শিক্ষা সম্প্রাসরণের জন্য সিলেট সেন্ট্রাল কলেজ প্রতিষ্ঠা করেছি।

আই সি টির প্রভাষক মুর্শেদ আলম শিক্ষার্থীদের উদ্দেশ্যে দেওয়া শুভেচ্ছা বার্তায় বলেন, ‘কর্মমুখী শিক্ষাটাই মুখ্য। মানবিক দিকও উপেক্ষিত নয় আমাদের কাছে। দু’টোর সমন্বয় করে আমরা চাই শিক্ষার্থীরা সুনাগরিক হিসাবে গড়ে উঠুক। কাজের বাজারে নিজেদের যোগ্যতা প্রমাণ করে নিজের জায়গা করে নিক। সে লক্ষ্যেই আমরা কাজ করছি।

প্রভাষকদের মধ্যে বক্তব্য রাখেন শাব্বির আহমেদ।

অনুষ্ঠানের সভাপতির বক্তব্যে কলেজ চেয়ারম্যান মোঃ মিজানুর রহমান বলেন তথ্য প্রযুক্তি আমাদের সহজ করে দিয়েছে আজকে শিক্ষার্থীরা বাড়িতে বসে কলেজের নবীন বরণ অনুষ্ঠান উপভোগ করতে যা কিছুদিন পূর্বেও ছিলো কল্পনার বাইরে। আমাদের এই প্রযুক্তিকে কাজে লাগিয়ে পড়ালেখার মানকে আরো সামনের দিকে অগ্রসর করতে হবে। তিনি অনুষ্ঠানকে সফল করার জন্য সবাইকে ধন্যবাদ জানান।

অনুষ্ঠানে অনলাইনে যুক্ত ছিলেন কলেজের কো. অডিনেটর জাহিদ হোসাইন। উপস্থিত ছিলেন কলেজের প্রভাষক সাইদুর রহমান লিপন, এ এস এম আফজাল, আশিকুর রহমান,বাবুল আখতার, তাহমিনা পারবিন শাকিলা, শাহীনা আক্তার, কিবরিয়া হাসান অপু প্রমুখ।


সর্বশেষ সংবাদ