আলিম পরীক্ষার ফলাফল কীভাবে পাবেন মাদ্রাসা শিক্ষার্থীরা

বাংলাদেশ মাদ্রাসা শিক্ষা বোর্ড
বাংলাদেশ মাদ্রাসা শিক্ষা বোর্ড  © সংগৃহীত

এইচএসসি ও সমমানের বাংলাদেশ মাদ্রাসা শিক্ষা বোর্ডসহ সব বোর্ডের পরীক্ষার ফলাফল আজ মঙ্গলবার (১৫ অক্টোবর) প্রকাশ করা হবে। বেলা ১১টার দিকে সব শিক্ষা বোর্ডের ফলাফল প্রকাশ করা হবে। আলিম পরীক্ষার ফলাফল শিক্ষার্থীরা কীভাবে পাবেন তা জানিয়েছে বাংলাদেশ মাদ্রাসা শিক্ষা বোর্ড।

শিক্ষা বোর্ডের ওয়েবসাইটে অনলাইন সেবা-১ কর্নারে আলিম পরীক্ষা-২০২৪-এ ক্লিক করে জেলার কেন্দ্রভিত্তিক মাদ্রাসার রেজাল্ট শিট ডাউনলোড করা যাবে। এ ছাড়া ওয়েবসাইটের মাধ্যমে রোল ও রেজিস্ট্রেশন নম্বর অনুযায়ী রেজাল্ট শিট ডাউনলোড করা যাবে।

যারা SMS-এর মাধ্যমে ফলাফল পেতে চান, তাদের ফলাফল প্রকাশের আগেই নিচের পদ্ধতিতে প্রি-রেজিস্ট্রেশন করতে হবে: Alim<>Board Name [First 3 Latter]<> Roll<> Year টাইপ করে 16222 নম্বরে পাঠাতে হবে। উদাহরণ: বাংলাদেশ মাদ্রাসা শিক্ষা বোর্ডের জন্য Alim<space>Mad<space>123456<space>2024 Send to 16222।

ফলাফল প্রকাশের সঙ্গে প্রি-রেজিস্ট্রেশন করা পরীক্ষার্থীদের মোবাইল নম্বরে তাদের ফল স্বয়ংক্রিয়ভাবে পৌঁছে যাবে।

সংশ্লিষ্ট প্রতিষ্ঠানকে অনলাইনের মাধ্যমে প্রাপ্ত ফলাফল ডাউনলোড করে প্রকাশ করার জন্য নিচের Web Address https://eboardresults.com/v2/home এ প্রবেশ করে Institution Result Select করে বোর্ড ও প্রতিষ্ঠানের EIIN এর মাধ্যমে ফল ডাউনলোড করতে হবে।

প্রতিষ্ঠান প্রধান এবং পরীক্ষার্থীদের Address এ প্রবেশ করে ফল ডাউনলোড করতে হবে।


সর্বশেষ সংবাদ