এইচএসসি পরীক্ষায় এমসিকিউ আগে থেকে দাগানো: দুই শিক্ষার্থী বহিষ্কার

  © সংগৃহীত

বই খুলে এইচএসসি পরীক্ষা দেওয়া চাঁদপুরের কচুয়া উপজেলার নিন্দুপুর মহীউদ্দীন খান আলমগীর স্কুল অ্যান্ড কলেজ কেন্দ্রে তদন্তে এসে এবার দুই শিক্ষার্থীকে বহিষ্কার করেছে কুমিল্লা শিক্ষা বোর্ডের তদন্ত দল। আজ মঙ্গলবার দুপুর সাড়ে ১২টায় আইসিটি পরীক্ষা চলাকালে কুমিল্লা শিক্ষা বোর্ডের চার সদস্যের তদন্ত দল এসে শিক্ষার্থী দুজনকে বহিষ্কার করে।

আজ বিকেলে এ তথ্য নিশ্চিত করেন ওই কেন্দ্রের ভারপ্রাপ্ত সচিব মোহাম্মদ মিজানুর রহমান। তিনি বলেন, ২ জুলাই বাংলা দ্বিতীয় পত্র পরীক্ষার দিন পরীক্ষাকেন্দ্রটির তৃতীয় তলার ১০৭ নম্বর কক্ষে পরীক্ষার্থীরা বই খুলে পরীক্ষা দেওয়ার ঘটনায় আজ কুমিল্লা শিক্ষা বোর্ড থেকে একটি দল তদন্তে আসে। এ সময় দুই পরীক্ষার্থীর এমসিকিউতে আগে থেকে দাগানো দেখে তাঁদের বহিষ্কার করে তদন্ত দল। এর আগে প্রতিনিধিদলটি সকাল থেকে দুপুর পর্যন্ত বই খুলে পরীক্ষা দেওয়ার ঘটনার কারণ ও জড়িত ব্যক্তিদের বিষয়ে তদন্ত কার্যক্রম চালায়।

এদিকে বই খুলে পরীক্ষা দেওয়ার ঘটনায় চাঁদপুরের অতিরিক্ত জেলা প্রশাসক (সাধারণ) বশির আহমেদের নেতৃত্বে দুই সদস্যের আরেকটি তদন্ত দল সকাল থেকে তদন্ত কার্যক্রম চালায়। এ বিষয়ে কচুয়া নির্বাহী কর্মকর্তা (ইউএনও) এহসান মুরাদ বলেন, বই খুলে পরীক্ষা দেওয়ার ঘটনায় কুমিল্লা শিক্ষা বোর্ড ও চাঁদপুর জেলা প্রশাসনের দুটি পৃথক দল তদন্ত অব্যাহত রেখেছে। পরে সংশ্লিষ্ট কর্তৃপক্ষের কাছে তারা দোষী ব্যক্তিদের বিরুদ্ধে প্রতিবেদন দেবে।


সর্বশেষ সংবাদ