তুলে নেওয়া হলো মোমবাতি-দেয়াশলাই নিয়ে কেন্দ্রে আসার নির্দেশনা

মেজর জেনারেল মাহমুদুল হাসান আদর্শ মহাবিদ্যালয়
মেজর জেনারেল মাহমুদুল হাসান আদর্শ মহাবিদ্যালয়  © সংগৃহীত

তীব্র সমালোচনার মুখে এইচএসসি পরীক্ষার্থীদের মোমবাতি-দেয়াশলাই নিয়ে কেন্দ্রে আসার নির্দেশনা প্রত্যাহার করেছে টাঙ্গাইলের মেজর জেনারেল মাহমুদুল হাসান আদর্শ মহাবিদ্যালয়। শনিবার (২৯ জুন) রাতে কলেজটির অধ্যক্ষ মোহাম্মদ আমিনুল ইসলাম স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

পরীক্ষার্থীদের কেন্দ্রে আসার সময় মোমবাতি-দেয়াশলাই নিয়ে আসার বিষয়ে প্রথম বিজ্ঞপ্তির জন্য দুঃখ প্রকাশও করেছে কর্তৃপক্ষ। প্রথম বিজ্ঞপ্তি প্রকাশের পর তীব্র বিতর্কের মুখে এবার কর্তৃপক্ষ জানিয়েছে, বিরূপ আবহাওয়া সৃষ্টি হলে কর্তৃপক্ষই নিজেরাই প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করবে।

কর্তৃপক্ষের দুঃখ প্রকাশ করার বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, মাহমুদুল হাসান আদর্শ কলেজের এইচএসসি, পরীক্ষার্থীদের উদ্দেশ্যে সম্ভাব্য দুর্যোগপূর্ণ আবহাওয়ার কারণে যে মোমবাতি ও দেয়াশলাই নিয়ে যাওয়ার নির্দেশনা দেয়া হয়েছিল তা প্রত্যাহার করা হলো।

এতে আরও বলা হয়, প্রথম নোটিশের ফলে যে বিভ্রান্তি সৃষ্টি হয়েছে তার জন্যে আন্তরিকভাবে দুঃখ প্রকাশ করছি। বিরূপ আবহাওয়া সৃষ্টি হলে কেন্দ্র কর্তৃপক্ষ নিজ দায়িত্বে ব্যবস্থা গ্রহণ করবেন।

এর আগে, গত শ‌নিবার (২৯ জুন) কলেজ অধ্যক্ষ মোহাম্মদ আমিনুল ইসলাম সাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে মোমবাতি-দেশলাই আনার এ নির্দেশনা দেয়া হয়। ওই বিজ্ঞপ্তিতে বলা হয়, দুর্যোগপূর্ণ আবহাওয়ার আশঙ্কা থাকায় পরী‌ক্ষার্থীদের‌ পরীক্ষাকেন্দ্রে মোমবাতি ও দিয়াশলাই সঙ্গে আনার জন্য নির্দেশ দেয়া হলো। এরপর এই বিজ্ঞপ্তি নিয়ে শুরু হয় আলোচনা-সমালোচনার ঝড়।


সর্বশেষ সংবাদ