এইচএসসির প্রশ্নফাঁসের গুজব রোধে যে ব্যবস্থা নিচ্ছে মন্ত্রণালয়

এইচএসসি পরীক্ষার্থী
এইচএসসি পরীক্ষার্থী  © ফাইল ছবি

চলতি বছরের এইচএসসি ও সমমানের পরীক্ষা শুরু হচ্ছে আগামীকাল রবিবার থেকে। পরীক্ষা চলাকালীন প্রশ্ন ফাঁস বা এ সংক্রান্ত গুজব ঠেকাতে সামাজিক যোগোযোগ মাধ্যম নজরদারি বাড়ানো হয়েছে বলে জানিয়েছে শিক্ষা মন্ত্রণালয়।

 সম্প্রতি শিক্ষা মন্ত্রণালয়ের মাধ্যমিক ও উচ্চশিক্ষা বিভাগের উপসচিব (সরকারি মাধ্যমিক-২) সাইয়েদ এ জেড মোরশেদ আলী স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, পাবলিক পরীক্ষা নিয়ে ফেসবুক, ইন্সটাগ্রাম, ইউটিউবসহ অন্যান্য সব সামাজিক যোগাযোগ মাধ্যমে প্রশ্ন ফাঁসের গুজব সৃষ্টিকারীদের পেজ দ্রুত বন্ধের জন্য আগে থেকেই ফেসবুকসহ অন্যান্য কর্তৃপক্ষকে অবহিত করে বিটিআরসিকে চিঠি পাঠানো হবে।

সুষ্ঠু ও সুন্দর পরিবেশে এইচএসসি ও সমমান পরীক্ষায় জাতীয় মনিটরিং ও আইন-শৃঙ্খলা কমিটি’র সভার সিদ্ধান্তের পরিপ্রেক্ষিতে ব্যবস্থা গ্রহণের জন্য নির্দেশক্রমে অনুরোধ করা হলো।

জানা গেছে, বন্যার কারণে সিলেট বিভাগের পরীক্ষা স্থগিত করা হয়েছে। এই বিভাগে তিনটি বোর্ডের পরীক্ষা আগামী ৯ জুলাই থেকে শুরু হবে। ফলে আগামীকাল প্রথম দিনে আটটি সাধারণ শিক্ষা বোর্ডের পরীক্ষার্থীরা পরীক্ষায় বসবেন। আগামী ৯ জুলাই থেকে সিলেট বিভাগের এইচএসসি ও সমমান পরীক্ষা শুরু হবে।

 

সর্বশেষ সংবাদ