ময়মনসিংহ শিক্ষা বোর্ডের নতুন চেয়ারম্যান আবু তাহের

অধ্যাপক মো. আবু তাহের
অধ্যাপক মো. আবু তাহের  © সংগৃহীত

ময়মনসিংহ শিক্ষা বোর্ডের নতুন চেয়ারম্যান হিসেবে পদায়ন করা হয়েছে ময়মনসিংহের মুমিনুন্নিসা সরকারি মহিলা কলেজের অধ্যক্ষ অধ্যাপক মো. আবু তাহেরকে। আজ বুধবার (৩১ জানুয়ারি)  শিক্ষা মন্ত্রণালয়ের মাধ্যমিক ও উচ্চ শিক্ষা বিভাগের উপসচিব চৌধুরি সামিয়া ইয়াসমিন স্বাক্ষরিত প্রজ্ঞাপনে তাকে এই পদে প্রেষণে পদায়ন করা হয়।

অধ্যাপক মো. আবু তাহের মুমিনুন্নিসা সরকারি মহিলা কলেজে অধ্যক্ষ পদে কর্মরত ছিলেন। এর আগে তিনি একই কলেজে দীর্ঘদিন উপাধ্যক্ষের দায়িত্ব পালন করেন।

জানা গেছে, অধ্যাপক মো. আবু তাহের আনন্দ মোহন বিশ্ববিদ্যালয় কলেজ থেকে ইতিহাস বিষয়ে অনার্স ও মাস্টার্স ডিগ্রি সম্পন্ন করে ১৯৯৩ সালে ১৪তম বিবিসিএস সাধারণ শিক্ষা ক্যাডারে যোগদান করেন। তাঁর প্রথম যোগদানকৃত কর্মস্থল ছিল ঐতিহ্যবাহী চট্টগ্রাম কলেজ। এরপর তিনি একে একে নেত্রকোণা সরকারি কলেজ, আনন্দ মোহন কলেজ, সুনামগঞ্জ সরকারি কলেজ এবং টাঙ্গাইলের কুমুদিনী সরকারি মহিলা কলেজের মতো দেশের বড় বড় সরকারি কলেজে অত্যন্ত সুনামের সাথে সফলভাবে দায়িত্ব পালন করেন। তাঁর নিজ উপজেলা কেন্দুয়া, জেলা নেত্রকোণা।

উল্লেখ্য,চলতি বছরের গত ০৮ জানুয়ারি শিক্ষা বোর্ডটির প্রতিষ্ঠাকালীন সময় থেকে কর্মরত চেয়ারম্যান অধ্যাপক ড. গাজী হাসান কামাল চাকরি থেকে অবসরে যাওয়ায় বোর্ডটির সচিব অধ্যাপক  কিরীট কুমার দত্ত ভারপ্রাপ্ত চেয়ারম্যান হিসেবে এ দায়িত্ব গ্রহণ করেন।


সর্বশেষ সংবাদ