ভর্তি বাণিজ্যের অভিযোগে ভিকারুননিসার শাখাপ্রধান বরখাস্ত

ভিকারুননিসা নূন স্কুল অ্যান্ড কলেজ
ভিকারুননিসা নূন স্কুল অ্যান্ড কলেজ  © ফাইল ছবি

রাজধানীর ভিকারুননিসা নূন স্কুল অ্যান্ড কলেজের মূল দিবা (বাংলা ভার্সন) শাখা প্রধান মো. শাহ আলম খানকে চাকরি থেকে সাময়িকভাবে বরখাস্ত করা হয়েছে। অনিয়ম করে শিক্ষার্থী ভর্তির অভিযোগে তার বিরুদ্ধে এ ব্যবস্থা নেওয়া হয়। একইসঙ্গে কেন তাকে স্থায়ীভাবে বরখাস্ত করা হবে না সেজন্য কারণ দর্শানোর নোটিশ দেওয়া হয়েছে।

বৃহস্পতিবার (০৪ জানুয়ারি) ভিকারুননিসা নূন স্কুল অ্যান্ড কলেজের অধ্যক্ষ (ভারপ্রাপ্ত) কেকা রায় চৌধুরী স্বাক্ষরিত চিঠিতে এ তথ্য জানা গেছে। আগামী সাত কর্মদিবসের মধ্যে তাকে কারণ দর্শানোর নোটিশের লিখিত জবাব দিতে বলা হয়েছে।

নোটিশে বলা হয়, ২০২৪ শিক্ষাবর্ষে মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্তরের স্মারক মোতাবেক ডিজিটাল লটারির ফলাফল অনুসারে সারাদেশের সরকারি ও বেসরকারি মাধ্যমিক বিদ্যালয়ের সকল ভর্তি কার্যক্রম সম্পন্ন করার জন্য নির্দেশনা দেওয়া হয়েছে। ডিজিটাল লটারির মাধ্যমে নির্বাচিত শিক্ষার্থীদের ভর্তির সময় অত্র স্মারক মূলে নির্দেশনা অনুসারে আবেদনকারীর জমা করা ভর্তি আবেদন ফরমসহ সব কাগজপত্র যথাযথভাবে যাচাই বাছাই করে ভর্তির জন্য চূড়ান্তভাবে নির্বাচন করার নিদের্শনা রয়েছে।

চলতি শিক্ষাবর্ষে ভিকারুননিসা নূন স্কুল অ্যান্ড কলেজে প্রথম শ্রেণিতে ভর্তি সংক্রান্ত কিছু সংখ্যক শিক্ষার্থীর ক্ষেত্রে মাউশি কর্তৃক জারি করা ২০২৪ শিক্ষাবর্ষে ভর্তির জন্য প্রযোজ্য নির্দেশনা অনুসরণ না করে অনিয়মতান্ত্রিক উপায়ে ভর্তির জন্য চূড়ান্তভাবে নির্বাচিত করা হয়েছে মর্মে অভিযোগ রয়েছে। প্রাথমিকভাবে অভিযোগের সত্যতা পাওয়া যায় এবং এতে আপনার সংশ্লিষ্টতা রয়েছে বলে প্রাথমিকভাবে প্রতীয়মান হয়েছে।

নোটিশে আরও বলা হয়, আপনি একজন দায়িত্বশীল শাখা প্রধান এবং সিনিয়র শিক্ষক হয়ে এহেন গর্হিত কাজ করার কারণে বিভিন্ন মহলে ভর্তি কার্যক্রম প্রশ্নবিদ্ধ হয়েছে এবং জনসম্মুখে প্রতিষ্ঠানের ভাবমূর্তি ক্ষুণ্ন হয়েছে। এমতাবস্থায়, অত্র প্রতিষ্ঠানের গভর্নিং বডির সভাপতির মৌখিক নির্দেশক্রমে বিধি মোতাবেক আপনাকে চাকরি হতে সাময়িকভাবে বরখাস্ত করা হলো এবং কেন আপনাকে চাকরি হতে চূড়ান্তভাবে বরখাস্ত করা হবে না তার কারণ দর্শানোর জন্য নির্দেশ প্রদান করা হলো।


সর্বশেষ সংবাদ