এইচএসসির প্রথম দিন অনুপস্থিত ২০ হাজার

  © প্রতীকী ছবি

চলতি বছরের এইচএসসি ও সমমানের পরীক্ষা আজ রবিবার শুরু হয়েছে। প্রথম দিন এ পরীক্ষায় সারা দেশে ২০ হাজার ৩৫৪ জন পরীক্ষার্থী অনুপস্থিত ছিলেন। এছাড়া অসদুপায় অবলম্বনের জন্য বহিষ্কার করা হয়েছে ২১ জনকে।

এইচএসসির ৯টি বোর্ড থেকে ১৫ হাজার ২৫৫ জন ও মাদ্রাসা বোর্ড থেকে ৫ হাজার ৯৯ জন পরীক্ষার্থী অনুপস্থিত ছিলেন। বহিষ্কার হওয়া ৬ জন এইচএসসি এবং বাকি ১৫ জন আলিমের। শিক্ষা মন্ত্রণালয়ের নিয়ন্ত্রণকক্ষ এই তথ্য জানায়।

অন্যদিকে, এক ঘণ্টা চলার পর কারিগরি শিক্ষা বোর্ডের অধীনে এইচএসসির (বিএমটি) একাদশ শ্রেণির বাংলা প্রথম পত্রের পরীক্ষা স্থগিত করা হয়েছে। এই পরীক্ষার হিসেবে দেয়নি শিক্ষা মন্ত্রণালয়ের নিয়ন্ত্রণকক্ষ।

এদিকে, আজ শুরু হয়েছে এবারের এইচএসসি ও সমমানের পরীক্ষা। সব বোর্ড মিলিয়ে প্রায় ১২ লাখ শিক্ষার্থী এই পরীক্ষায় অংশ নিচ্ছে। এবার কারিগরি শিক্ষা বোর্ডের অধীনে এইচএসসি (বিএম/বিএমটি) এইচএসসি (ভোকেশনাল), ডিপ্লোমা-ইন-কমার্স পরীক্ষায় এক লাখ ২২ হাজার ৯৩১ জন অংশ নিচ্ছে।

এর মধ্যে ছাত্র ৮৮ হাজার ৯১৮ জন এবং ছাত্রী ৩৪ হাজার ১৩ জন। মোট এক হাজার ৮৫৬টি শিক্ষাপ্রতিষ্ঠানের ৬৭৩টি কেন্দ্রে পরীক্ষায় অংশ নিচ্ছেন পরীক্ষার্থীরা।


সর্বশেষ সংবাদ