এইচএসসি পরীক্ষার্থীর হাত ভেঙেছে দুর্বৃত্তরা, পরীক্ষা দেওয়া নিয়ে শঙ্কা

শারমিন আক্তার
শারমিন আক্তার  © সংগৃহীত

বগুড়ার শাজাহানপুরে শারমিন আক্তার নামের (ছদ্মনাম) এক এইচএসসি পরীক্ষার্থীকে মারপিট করে হাত ভেঙে দেওয়ার অভিযোগ উঠেছে। মাঝিড়া মধ্যপাড়ার ৪,৫ ও ৬ নং ওয়ার্ডের সংরক্ষিত মহিলা ইউপি সদস্য আছিয়া বেগমের এইচএসসি পরীক্ষার্থী মেয়েকে মারপিট করে হাত ভেঙে দিয়েছেন একই এলাকার মৃত মুসলিম উদ্দিন প্রামানিকের ছেলে রঞ্জু মিয়া (৪৫)। এ ঘটনায় শাজাহানপুর থানার একটি সাধারণ ডায়েরি করা হয়েছে ।

স্থানীয় সূত্রে জানা যায়, ঘটনাটি ঘটে ২৬ অক্টোবর ২টা ৩০ মিনিটে। আসিয়া বেগমের সঙ্গে একই এলাকার রঞ্জু মিয়ার পূর্বের পারিবারিক দ্বন্দ্ব রয়েছে। ঘটনার দিন আছিয়া বেগম ও তার মেয়ে মাঝিড়া থেকে বাসায় আসার পথে রঞ্জু মিয়ার বাড়ির সামনে আসা মাত্রই আসিয়া ও তার মেয়েকে দেখে প্রতিপক্ষ রঞ্জু মিয়া ও তার পরিবারের সদস্যরা অকথ্য ভাষায় গালিগালাজ করতে থাকে, এক পর্যায়ে আসিয়া বেগম কথাগুলোর উত্তর দিতে গেলে রঞ্জু মিয়া ক্ষিপ্ত হয়ে আসিয়া বেগমের মাথায় থাকা হিজাব টেনে খুলে নেয় এবং তাকে কিল ঘুষি মারতে শুরু করে।

আরও পড়ুন: বিজ্ঞান ও প্রযুক্তিতে ‘নাম সর্বস্ব’ বিশ্ববিদ্যালয় পবিপ্রবি

বিষয়টি দেখে মেয়ে শারমিন আক্তার তার মাকে বাঁচাতে গেলে রঞ্জু মিয়া ও তার পরিবারের লোকজন তাকে এলোপাতাড়ি মারধর করে হাত ভেঙে দেয়। এ বিষয়ে মাঝিরা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান নুরুজ্জামানকে বিষয়টি জানালে তিনি সমাধান না করে কৌশলে এড়িয়ে যান। হামলার পরও রঞ্জু মিয়া ক্রমাগত আছিয়া আক্তার ও তাদের পরিবারকে মারপিটের হুমকি দিয়ে আসছেন। এমত অবস্থায় ইউপি সদস্য আছিয়া আক্তার ও তার মেয়ে শারমিন আক্তার জীবন শঙ্কায় রয়েছেন বলে জানা যায়। 

বগুড়া অয়াই, এম, সি, এ পাবলিক স্কুল এন্ড কলেজের শিক্ষার্থী শারমিন আক্তারের এইচএসসি পরীক্ষা অনুষ্ঠিত হতে যাচ্ছে আগামী ৬ নভেম্বর। সেদিনের ঘটনায় শারমিন আক্তার তার ডান হাতে বড় ধরনের আঘাত পান। পরবর্তীতে ডাক্তারের শরণাপন্ন হলে ডাক্তার তার পরীক্ষা-নিরীক্ষা শেষে দেখেন তার ডান হাতে ফ্র্যাকচার হয়েছে। এমত অবস্থায় শারমিন আক্তারের পরীক্ষা দেওয়া যেন একপ্রকার অসম্ভব হয়েছে। 

এ বিষয়ে শারমিন আক্তার বলেন, বিগত তিন বছরে যে পরিশ্রম করেছি; হায়েনার দলেরা আমার কাছ থেকে আমার জীবনের সেই তিনটি বছর কেড়ে নিতে যাচ্ছে। আমি পরীক্ষা দিব কিভাবে, আমি কলম ধরতে পারছি না লেখা তো দূরের কথা। শারমিন আক্তার ও তার পরিবার এইচএসসি পরীক্ষা সুষ্ঠুভাবে দেওয়া এবং পরিবারের সুরক্ষা চেয়ে প্রশাসনের কাছে আবেদন জানিয়েছেন ।

এব্যাপারে বগুড়া শাজাহানপুর থানার ওসি আব্দুল্লাহ আল মামুন বলেন, আসামীদের বিরুদ্ধে ইতিমধ্যে মামলা করা হয়েছে, খুব তাড়াতাড়িই গ্রেপ্তার করা হবে।


সর্বশেষ সংবাদ