স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয়ের নামে ভুয়া নিয়োগ বিজ্ঞপ্তি প্রচার

স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয়
স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয়  © ফাইল ফটো

স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয়ে নিয়োগের নামে ভুয়া বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়েছে। বিষয়টি নিয়ে দেশের মূলধারার গণমাধ্যমসহ একাধিক অনলাইন পোর্টালে সংবাদও প্রচার হয়েছে।

জানা গেছে, স্বাস্থ্য শিক্ষা ও পরিবার কল্যাণ বিভাগের আওতাধীন জনসংখ্যা প্রজনন ও স্বাস্থ্য সংক্রান্ত গবেষণা ইনস্টিটিউটে একাধিক পদে নিয়োগ দেয়ার একটি বিজ্ঞপ্তি প্রচার করা হয়। বিষয়টি নিয়ে গত ১০ ও ১১ নভেম্বর একাধিক সংবাদ মাধ্যমে খবর প্রচার করা হয়। তবে এ ধরনের কোনো নিয়োগ বিজ্ঞপ্তি সাম্প্রতিক সময়ে প্রকাশ করেনি স্বাস্থ্য মন্ত্রণালয়।

এ প্রসঙ্গে জানতে চাইলে স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয়ের জনসংযোগ কর্মকর্তা মাইদুল ইসলাম প্রধান জানান, যে নিয়োগ বিজ্ঞপ্তির কথা বলা হচ্ছে সেটি ভুয়া। এ ধরনের কোনো বিজ্ঞপ্তি আমাদের কোনো শাখা থেকে প্রকাশ করা হয়নি।

তিনি আরও বলেন, স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয় থেকে কোনো বিজ্ঞপ্তি প্রচার করা হলে সেটি আমাদের ওয়েবসাইটেও দেয়া থাকে। এছাড়া যে বিজ্ঞপ্তি প্রচার করা হয়েছে তার নিচে কারো স্বাক্ষর নেই। আমাদের যে কোনো নিয়োগ বিজ্ঞপ্তি যে শাখা থেকে প্রকাশ করা হয়, সেই শাখার সংশ্লিষ্ট কর্মকর্তার স্বাক্ষর বিজ্ঞপ্তির নিচে দেয়া থাকে।

এদিকে দেশের মূলধারার গণমাধ্যমে প্রচারের পর নিয়োগ বিজ্ঞপ্তিটি নিয়ে সংবাদ প্রচার করে শিক্ষা, তারুণ্য নিয়ে কাজ করা অনলাইন নিউজ পোর্টাল দ্যা ডেইলি ক্যাম্পাস। এ ধরনের খবর প্রচারের জন্য দ্যা ডেইলি ক্যাম্পাস কর্তৃপক্ষ সম্মানিত পাঠকদের কাছে দুঃখ প্রকাশ করেছে।

ভুয়া নিয়োগ বিজ্ঞপ্তি

 


সর্বশেষ সংবাদ