রামেকের করোনা ইউনিটে ১৫ দিনে ১৪৮ জনের মৃত্যু

করোনায় মৃত্যু
করোনায় মৃত্যু  © ফাইল ছবি

রাজশাহী মেডিকেল কলেজ (রামেক) হাসপাতালের করোনা ইউনিটে গত ২৪ ঘণ্টায় আরও ১২ জনের মৃত্যু হয়েছে। সোমবার (১৪ জুন) সকাল ৮টা থেকে মঙ্গলবার (১৫ জুন) সকাল ৮টা পর্যন্ত তাদের মৃত্যু হয়। এ নিয়ে চলতি জুন মাসের প্রথম ১৫ দিনে হাসপাতালের করোনা ইউনিটে ১৪৮ জনের মৃত্যু হয়েছে।।এর মধ্যে করোনায় আক্রান্ত ছিলেন ৮৮ জন।

মঙ্গলবার (১৫ জুন) সকালে বিষয়টি নিশ্চিত করেছেন রামেক হাসপাতালের পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল শামীম ইয়াজদানী।

তিনি জানান, গত ২৪ ঘণ্টায় মারা যাওয়াদের মধ্যে চাঁপাইনবাবগঞ্জের পাঁচজন, রাজশাহীর দুই ও নওগাঁর একজন করোনা পজিটিভ ছিলেন। এছাড়া রাজশাহী, চাঁপাইনবাবগঞ্জ ও নওগাঁর একজন করে রোগী করোনা উপসর্গ নিয়ে মারা গেছেন। এছাড়া চাঁপাইনবাবগঞ্জের মৃত আরেকজনের করোনা পরীক্ষায় রিপোর্ট নেগেটিভ হলেও তিনি শ্বাসকষ্ট নিয়ে করোনা ইউনিটে ভর্তি ছিলেন। মারা যাওয়াদের মধ্যে আট জন পুরুষ ও চার জন নারী।

তিনি আরও জানান, ১ জুন থেকে ১৫ জুন সকাল ৮টা পর্যন্ত হাসপাতালের করোনা ইউনিটে মারা গেছেন ১৪৮ জন। এর মধ্যে ৮৮ জনই মারা গেছেন করোনা শনাক্ত হওয়ার পর। বাকিরা করোনা উপসর্গ নিয়ে মারা যান। এর মধ্যে ১ জুন সাত জন, ২ জুন সাত জন, ৩ জুন ৯ জন, ৪ জুন ১৬ জন, ৫ জুন আট জন, ৬ জুন ছয় জন, ৭ জুন ১১ জন, ৮ জুন আট জন, ৯ জুন আট জন, ১০ জুন ১২ জন, ১১ জুন ১৫ জন, ১২ জুন চার জন, ১৩ জুন ১৩ জন, ১৪ জুন ১২ জন এবং সর্বশেষ ১৫ জুন ১২ জন মারা যান।

হাসপাতালের পরিচালক শামীম ইয়াজদানী আরও জানান, গত ২৪ ঘণ্টায় হাসপাতালে ভর্তি হয়েছেন ৫৮ জন। এর মধ্যে রাজশাহীর ৩৯, চাঁপাইনবাবগঞ্জের আট, নাটোরের চার, নওগাঁর পাঁচ ও কুষ্টিয়ার দুই জন রয়েছেন। একই সময় সুস্থ হয়ে হাসপাতাল ছেড়েছেন ৪৩ জন।


সর্বশেষ সংবাদ