ঢাকা বোর্ডের এসএসসি ট্রান্সক্রিপ্ট বিতরণ শুরু ৮ মার্চ

ঢাকা শিক্ষা বোর্ডের ফটক
ঢাকা শিক্ষা বোর্ডের ফটক  © ফাইল ফটো

২০২১ সালের এসএসসি পরীক্ষার একাডেমিক ট্রান্সক্রিপ্ট আগামী ৮ মার্চ থেকে বিতরণ শুরু করবে ঢাকা শিক্ষা বোর্ড। আগামী ১০ মার্চ পর্যন্ত তিন দিন এ ট্রান্সক্রিপ্ট বিতরণ করা হবে। মঙ্গলবার (১ মার্চ) ঢাকা শিক্ষা বোর্ডের জারি করা বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, আগামী ৮ থেকে ১০ মার্চ একটানা তিন দিন বোর্ডের ৩ নম্বর ভবনের চতুর্থ তলায় এসএসসির ট্রান্সক্রিপ্ট বিতরণ করা হবে। প্রতিদিন সকাল ১০টা থেকে বিকেল ৪টা পর্যন্ত এ কার্যক্রম চলবে। ট্রান্সক্রিপ্টে ভুল পাওয়া গেলে সাত দিনের মধ্যে প্রতিষ্ঠান প্রধানদের বোর্ডে আবেদন করতে বলা হয়েছে।

সংশ্লিষ্ট প্রতিষ্ঠান প্রধান বা প্রাধিকারপ্রাপ্ত শিক্ষকেরা ট্রান্সক্রিপ্ট নিতে পারবেন। অন্য কাউকে ট্রান্সক্রিপ্ট দেওয়া হবে না। ভারপ্রাপ্ত প্রতিষ্ঠান প্রধান বা প্রাধিকারপ্রাপ্ত কোনো শিক্ষককে একাডেমিক ট্রান্সক্রিপ্ট নিতে ম্যানেজিং কমিটির সিদ্ধান্তের কপি বা আবেদনের ওপর সভাপতির বা সংশ্লিষ্ট ইউএনওর প্রতিস্বাক্ষর আনতে হবে। অন্যথায় ট্রান্সক্রিপ্ট বিতরণ করা হবে না বলে বোর্ড জানিয়ে দিয়েছে ।

সংশ্লিষ্ট সূত্রে জানা গেছে, আগামী ৮ মার্চ মুন্সিগঞ্জ, মানিকগঞ্জ, গাজীপুর, নারায়ণগঞ্জ, নরসিংদী ও টাঙ্গাইলের এসএসসি উত্তীর্ণদের একাডেমিক ট্রান্সক্রিপ্ট বিতরণ হবে।

এ ছাড়া ৯ মার্চ শরিয়তপুর, গোপালগঞ্জ, ফরিদপুর, মাদারীপুর, রাজবাড়ী ও কিশোরগঞ্জ জেলা এবং ১০ মার্চ ঢাকা মহানগর ও জেলার স্কুলগুলোর এসএসসি উত্তীর্ণদের ট্রান্সক্রিপ্ট দেওয়া হবে।


সর্বশেষ সংবাদ