বাসাবো বালিকা উচ্চ বিদ্যালয়ে গুজব প্রতিরোধে প্রচারাভিযান

  © সংগৃহীত

রাজধানীর বাসাবো বালিকা উচ্চ বিদ্যালয়ে গুজব প্রতিরোধে প্রচারাভিযান অনুষ্ঠিত হয়েছে। প্রচারাভিযানের অংশ হিসেবে রবিবার (২৬ মে) দুপুরে বিদ্যালয় প্রাঙ্গণে আলোচনা সভা ও মানববন্ধনের আয়োজন করা হয়। বেসরকারি সংস্থা ‘সাউথ এশিয়া সেন্টার ফর মিডিয়া ইন ডেভেলপমেন্ট (সাকমিড)’ এর আয়োজন করে। আর্থিক সহায়তায় ছিল বাংলাদেশে অবস্থিত নেদারল্যান্ডস দূতাবাস।

বিদ্যালয়ের ৪০ জন শিক্ষার্থী নিয়ে প্রচারাভিযানে অংশগ্রহণ করে। সংক্ষিপ্ত আলোচনা সভার মধ্য দিয়ে কর্মসূচি শুরু হয়। এতে সাকমিডের প্রোগ্রাম অফিসার মাহবুবা আহমেদ রোজী শিক্ষার্থীদের সঙ্গে গুজব কী, গুজব ও ভুল তথ্য চেনার উপায় এবং গুজবের ক্ষতিকর দিক সম্পর্কে আলোচনা করেন। এরপর তিনি প্রশ্ন-উত্তর পর্ব পরিচালনা করেন। আলোচনা সভায় স্বাগত বক্তব্য দেন বাসাবো উচ্চ বালিকা বিদ্যালয়ের ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক আমিরুল ইসলাম।

সভায় সাকমিডের প্রোগ্রাম অফিসার শাদমান আল আরবী, রাশেদুল ইসলাম এবং আবু সুফিয়ান শিক্ষার্থীদের মাঝে শিক্ষা ও প্রচারণামূলক উপকরণ বিতরণ করেন। আলোচনা সভা শেষে বিদ্যালয় সংলগ্ন সড়কে শিক্ষার্থীরা জনসচেতনতামূলক মানববন্ধনে অংশগ্রহণ করে। শিক্ষার্থীদের সঙ্গে বিদ্যালয়ের সিনিয়র শিক্ষকরাও মানববন্ধনে অংশগ্রহণ করেন।

 

সর্বশেষ সংবাদ