‘এটি অফিশিয়াল ট্রেলার নয়’

‘মুজিব’ বায়োপিকের প্রকাশিত ট্রেলারে শুভ
‘মুজিব’ বায়োপিকের প্রকাশিত ট্রেলারে শুভ  © সংগৃহীত

কান চলচ্চিত্র উৎসবের ৭৫তম আসরে বাংলাদেশের জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জীবনীনির্ভর ‘মুজিব : দ্য মেকিং অব আ নেশন’- এর প্রকাশিত ট্রেলারটি অফিশিয়াল নয় বলে জানিয়েছেন নাম ভূমিকায় অভিনয় করা আরিফিন শুভ। প্রকাশিত ট্রেলারটি নিয়ে বিতর্ক উঠলে তিনি গণমাধ্যমে দেয়া সাক্ষাৎকারে এ প্রতিক্রিয়া জানান।

আরিফিন শুভ জানান, ‘মুজিব’ বায়োপিকের প্রকাশিত ট্রেলারটি অফিসিয়াল নয়। এটা শুধুমাত্র কান চলচ্চিত্র উৎসবের জন্য বানানো ট্রেলার। এখনো সিনেমার পোস্ট প্রোডাকশনের কাজ চলছে।

এদিকে, ট্রেলারটি প্রক্যাশ্যে আসার পর থেকেই বাংলাদেশের দর্শকদের বড় একটি অংশ হতাশা প্রকাশ করছেন। সামাজিক যোগাযোগ মাধ্যমে এ নিয়ে চলছে তুমুল সমালোচনা। বঙ্গবন্ধু চরিত্রে আরিফিন শুভর কণ্ঠ, ভিএফএক্স, যুদ্ধের দৃশ্যায়ন মনোপুত হচ্ছে না অনেকের। ক্ষুব্ধ নেটিজেনরা সিনেমার নির্মাতা শ্যাম বেনেগালেরও সমালোচনা করেছেন।

সমালোচনার বিষয়ে এ অভিনেতা বলেন, ‘অনেকগুলো বিষয় আমিও শুনেছি, জেনেছি। তাই আমাকে বলতেই হচ্ছে, এই ট্রেলারটা মাত্র ১৩ দিনে বানানো হয়েছে। ভিএফএক্স-এর যে কাজগুলো দেখছেন, সেটা কিন্তু মাত্র ১০ দিনে করা। এখনো ভিএফএক্স-এর কাজ বাকি আছে। আরও অনেক কিছুই বাকি রয়েছে। আমি শুধু এতটুকু বলব, এটা অফিশিয়াল ট্রেলার নয়। অফিশিয়াল ট্রেলার আমরা কিছু দিনের মধ্যেই প্রকাশ করব।’

আরও পড়ুন: ‘মুজিব’ বায়োপিকের ট্রেলার প্রকাশ (ভিডিও)

এর আগে কান ফিল্ম ফেস্টিভ্যালের ৭৫তম আসরের তৃতীয় দিন বৃহস্পতিবার ‘মুজিব : দ্য মেকিং অব আ নেশন’-এর ট্রেলার প্রকাশিত হয়। এসময় বাংলাদেশের তথ্য ও সম্প্রচারমন্ত্রী ড. হাছান মাহমুদ এবং ভারতের তথ্য ও সম্প্রচার এবং যুব বিষয়ক ও ক্রীড়া মন্ত্রী অনুরাগ সিং ঠাকুর উপস্থিত ছিলেন।

শুভ বলেন, ‘ট্রেলার প্রকাশ অনুষ্ঠানে অনেক বিদেশি ডিরেক্টর ও অতিথি উপস্থিত ছিলেন। জার্মানিসহ বেশ কয়েকজন ডিরেক্টর ট্রেলার প্রকাশ পরবর্তী পার্টিতে বললেন, ‘‘স্পিচ অফ দ্য ডে”। বিদেশিরা বঙ্গবন্ধু সম্পর্কে এমন সব অজানা তথ্য পেয়ে বেশ অবাক হয়েছেন। তারা বঙ্গবন্ধুকে জানলেন। বিদেশে বঙ্গবন্ধুর কথা নতুনভাবে অনেকেই জানল, এটা আমার জন্য পরম পাওয়া।’

অফিসিয়াল ট্রেলার প্রকাশের সময় জানিয়ে শুভ বলেন, সেপ্টেম্বরে দেশের মানুষের জন্য চূড়ান্ত ট্রেইলার মুক্তি দেওয়া হবে। এখন পুরো পোস্ট প্রোডাকশনের কাজ সম্পন্ন হতে হবে সময় লাগবে দুই মাস। এরপর আসলে একদম নিশ্চিত মুক্তির তারিখ বলা সম্ভব হবে।

‘মুজিব’-এ বঙ্গবন্ধুর চরিত্রে অভিনয় করেছেন চিত্রনায়ক আরিফিন শুভ। বঙ্গবন্ধুর পরিবারের অন্য সদস্যদের মধ্যে বিভিন্ন চরিত্রে অভিনয় করেছেন চঞ্চল চৌধুরী ও খায়রুল আলম সবুজ (বঙ্গবন্ধুর বাবা শেখ লুৎফর রহমান), দিলারা জামান ও সঙ্গীতা চৌধুরী (বঙ্গবন্ধুর মা সাহেরা খাতুন), শরীফ সিরাজ (শেখ জামাল), নাজিবা বাশার (সুলতানা কামাল)।

জাতীয় চার নেতার চরিত্রে আছেন দেওয়ান মোহাম্মদ সাইফুল ইসলাম (সৈয়দ নজরুল ইসলাম), রিয়াজ (তাজউদ্দীন আহমদ), সমু চৌধুরী (কামারুজ্জামান) ও খলিলুর রহমান কাদেরী (মনসুর আলী)।


সর্বশেষ সংবাদ