আমাদের ঘরে বসে থাকার মতো অবস্থা নাই, রাস্তায় নেমে বললেন মোশাররফ করিম

  © সংগৃহীত

‘আমরা শান্তি চাই, আমরা রক্ত দেখতে চাই না’- ছাত্র আন্দোলনের পক্ষে রাস্তায় নেমে বার বার এমনটাই বললেন দেশের জনপ্রিয় অভিনেতা মোশাররফ করিম। আজ বৃহস্পতিবার (১ আগস্ট) রাজধানীর ফার্মগেটে ‘দৃশ্যমাধ্যম শিল্পী সমাজ’-এর ব্যানারে রাস্তায় নামেন দেশের জনপ্রিয় তারকা শিল্পীরা। নিরীহ ছাত্র ও মানুষ হত্যার প্রতিবাদে এসময় কথা বলেন তারা।

ছোটপর্দার এই অভিনেতা বলেন, আমাদের দেশে যে অবস্থা আজকে সৃষ্টি হয়েছে, তাতে আসলে আমরা এখন ঘরে বসে থাকার অবস্থায় নাই।

তিনি বলেন, আমরা শান্তি চাই, আমরা রক্ত দেখতে চাই না। আমরা সকল নির্যাতন, গোলাগুলি, হত্যা, রক্ত-এগুলো দেখতে চাই না। আমরা শান্তি চাই। আমি আজকে সাধারণ মানুষ, আমরা সবাই সাধারণ মানুষ।

পরে তিনি বলেন, মোবাইলে নির্যাতনের ছবি দেখতে দেখতে আমি মানসিকভাবে অসুস্থ বোধ করছি। শান্তি চাই।

ভিন্ন মত হলেই তাকে বিভিন্ন রাজনৈতিক দলের ট্যাগ দেয়া হয়। এই সমাবেশে এসে যে ট্যাগ পাবেন না, তার নিশ্চয়তা কী- উপস্থিত এক সাংবাদিকের এমন প্রশ্নে মোশাররফ বলেন, আমিও তো অনেককে অনেক কিছু বলতে পারি। কিন্তু ব্যাপার হচ্ছে সেগুলোতো সিদ্ধ হতে হবে। এগুলোতো প্রমাণিত হওয়ার ব্যাপার। কোনো প্রমাণ না থাকলে কাউকে কিছু বলে ফেলতে পারি না। বলা উচিত নয়।

শুধু মোশাররফ করিম নয়, ছাত্রদের আন্দোলন ঘিরে সংঘাত-সহিংসতায় নিহত ও গণগ্রেপ্তার-হয়রানির ঘটনায় এসময় নিন্দা জানান সমবেত শিল্পী সমাজ।

এতে উপস্থিত ছিলেন মামুনুর রশিদ, আজাদ আবুল কালাম, রওনক হাসান, পিপলু আর খান, অমিতাভ রেজা চৌধুরী, শিবু কুমার শীল, অভিনেত্রী মিথিলা, আজমেরী হক বাঁধন, নির্মাতা আদনান আল রাজীব, অভিনেতা সিয়াম আহমেদ, সৈয়দ আহমেদ শাওকী, ইরেশ যাকেরসহ আরো অনেকে।


সর্বশেষ সংবাদ