কোটা ইস্যু নিয়ে রাজাকারদের প্রতিষ্ঠাকারীদের প্রতি তীব্র নিন্দা-ঘৃণা: নিপুণ

অভিনেত্রী নিপুণ আক্তার
অভিনেত্রী নিপুণ আক্তার

কোটা সংস্কারের দাবিতে গত কয়েকদিন ধরেই পুরো দেশে অস্থিরতা বিরাজ করছে। এরই মধ্যে এই আন্দোলনে অংশ নেওয়া শিক্ষার্থীদের মধ্যে কয়েকজন নিহত হয়েছেন। বিষয়টি নিয়ে দেশের বিভিন্ন অঙ্গনের বিশিষ্ট ব্যক্তিরা নিজেদের অবস্থান থেকে মত প্রকাশ করছেন। বসে নেই শোবিজ অঙ্গনের তারকারাও। অনেকেই নিজেদের মত প্রকাশ করেছেন সামাজিক যোগাযোগমাধ্যমে। কেউ কেউ দিয়েছেন বিবৃতি।

আজ বুধবার (১৭ জুলাই) সকালে অভিনেত্রী নিপুণ আক্তার তার ফেসবুকে একটি পোস্ট দিয়েছেন। যেখানে একটি বিজ্ঞপ্তি প্রকাশ করেছেন তিনি। বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, বাঙালির সবচেয়ে গৌরবময় অধ্যায় ১৯৭১ এবং আমাদের মহান মুক্তিযুদ্ধ। মুক্তিযোদ্ধারা তাদের সর্বস্ব বাজি রেখে পরাধীনতার শৃঙ্খল থেকে মুক্ত করে স্বাধীন সার্বভৌম এই বাংলাদেশ রাষ্ট্রের জন্ম দিয়েছেন। মুক্তিযোদ্ধাদের এই ঋণ আমরা কোনোদিন শোধ করতে পারব না। কিন্তু বাঙালি তার শেষ বিন্দু রক্ত দিয়ে হলেও মুক্তিযোদ্ধাদের প্রতি বিনম্র শ্রদ্ধা জানিয়ে যাবে।

সংবাদ বিজ্ঞপ্তিতে আরও বলা হয়, কোটা সংস্কারের যৌক্তিক আন্দোলন নিয়ে আমাদের কিংবা রাষ্ট্র কারো কোনো বিভেদ নেই। কোনো ব্যক্তি বা গোষ্ঠীর যে কোনো যৌক্তিক রাজনৈতিক বা সামাজিক আন্দোলনের প্রতি আমাদের পূর্ণ সমর্থন রয়েছে। কিন্তু এই কোটা আন্দোলনকে ইস্যু করে যারা মুক্তিযোদ্ধাদের অসম্মান করছেন এবং রাজাকারদের প্রতিষ্ঠা করার চেষ্টা করছেন তাদের প্রতি তীব্র নিন্দা, ঘৃণা ও প্রতিবাদ জানাচ্ছি। মনে রাখতে হবে… তুমি কে?, আমি কে?, বাঙালি, বাঙালি… এই শ্লোগান বাঙালি জাতির সবচেয়ে গর্বের শ্লোগান। জয় বাংলা।

নিপুন তার বিজ্ঞপ্তি প্রকাশ করেছেন বাংলাদেশ চলচ্চিত্র শিল্পী সমিতির অফিসিয়াল প্যাড ব্যবহার করে। আর এখানেই বেধেছে বিপত্তি। এ নিয়েই নেটদুনিয়ায় বইছে সমালোচনার ঝড়। বর্তমানে তিনি বাংলাদেশ চলচ্চিত্র শিল্পী সমিতির কোনও পদ পদবীতে নেই। তাহলে তিনি কিভাবে সমিতির অফিসিয়াল প্যাড ব্যবহারের এখতিয়ার রাখেন? অনেকেই তা নিয়ে প্রশ্ন তুলেছেন।

নেটিজেনরা নানা ধরণের বিরূপ মন্তব্য প্রকাশ করে যাচ্ছে নিপুণের পোস্টের বিপরীতে। পোস্টের কমেন্ট বক্সে একজন লিখেছেন, কিন্তু কথা হচ্ছে সমিতির বর্তমান সভাপতি ও সাধারণ সম্পাদককে উপেক্ষা করে আপনি কিভাবে সমিতির প্যাড ইউজ করে প্রতিবাদ জানান? আপনি তো এই কমিটির কোনো পদেও নেই। সাবেক সাধারণ সম্পাদক হয়েও সমিতির প্যাড ইউজ করার নিঞ্জা টেকনিক দেখিয়ে দিলেন আপা!

এর আগে ঠিক একই ধরনের বক্তব্য দিয়ে একটি বিজ্ঞপ্তি দিয়েছিল অভিনয় শিল্পী সংঘ বাংলাদেশ। নিপুন যে বিজ্ঞপ্তি দিয়েছেন সেখানেও একই কথা লেখা। আর এটি নিয়েও চলছে আলোচনা-সমালোচনা।

 

সর্বশেষ সংবাদ