মারা যাননি পুনম, মৃত্যুর গুজব ছড়িয়ে ক্ষমা চেয়ে যা বললেন

পুনম পাণ্ডে
পুনম পাণ্ডে  © সংগৃহীত

গত ১ ফেব্রুয়ারি রাতে সামাজিক মাধ্যমে ছড়িয়ে পড়ে বলিউড অভিনেত্রী পুনম পান্ডে মারা গিয়েছেন। অভিনেত্রীর ভেরিভায়েড ইনস্টাগ্রাম পোস্টে সেই রকমই জানিয়েছেন তাঁর ম্যানেজার। পুনমের মৃত্যুর খবরে স্তম্ভিত হয়ে যায় সকলে। তবে সব জল্পনার অবসান ঘটিয়ে অবশেষ সামনে এল সত্যিটা। বেঁচে আছেন পুনম। তিনি ইচ্ছা করেই নিজের মৃত্যুর গুজব খবর ছড়িয়েছেন।

শনিবার (৩ ফেব্রুয়ারি) দুপুরের দিকে অভিনেত্রীর ভেরিভায়েড ইনস্টাগ্রাম অ্যাকাউন্টে একটি ভিডিও শেয়ার করা হয়েছে। ওই ভিডিওতে পুনমকে বলতে শোনা যায়, ‘আমি বেঁচে আছি। আমি সার্ভিক্যাল ক্যানসারে মারা যাইনি।’ সেই ভিডিওর ক্যাপশনে তিনি লিখেছেন, ‘আমি বলতে বাধ্য হচ্ছি- এই যে আমি, বেঁচে আছি।’

ওই ভিডিওতে পুনম আরও বলেন, ‘আমি এটাই বলতে চাই- অন্যান্য ক্যানসারের মতো সার্ভিক্যাল ক্যানসারও পুরোপুরি নির্মূল করা যায়। এ জন্য শুধুমাত্র আপনাকে সব টেস্টগুলো করাতে হবে এবং এইচপিভি ভ্যাকসিন নিতে হবে।’

এই ভিডিও প্রকাশের পরপর আরও একটি ভিডিও প্রকাশ করা হয় পুনমের ইনস্টাগ্রাম অ্যাকাউন্টে। সেই ভিডিওতে পুনমকে ভক্ত-শুভাকাঙ্ক্ষীদের কাছে নিজের মৃত্যুর খবর ছড়ানোর জন্য দুঃখপ্রকাশ করতে দেখা যায়।

এর আগে ২ ফেব্রুয়ারি পুনম পান্ডের ম্যানেজার জানান, জরায়ুর ক্যানসারে ভুগছিলেন তিনি। ১ তারিখ রাতে মারা গিয়েছেন। বিতর্কিত মডেল ও অভিনেত্রী পুনম পান্ডের মৃত্যু ঘিরে দানা বাঁধছিল বিতর্ক। অনেকেই দাবি করেছিলেন, তিনি মারা যায়নি। সেই ধারণায় এবার সত্যি হলো। এ নিয়ে ভারতীয় গণমাধ্যমেও খবর প্রচারিত হয়।

উল্লেখ্য, আগামী ৪ ফেব্রুয়ারি বিশ্ব ক্যান্সার দিবস। ঠিক তার দু-দিন আগেই পুনমের সার্ভিক্যাল ক্যান্সারে আচমকা মৃত্যুর খবরে অনেকেই মনে করেছিলেন হয়তো গোটাটাই প্রচার কৌশল। জরায়ু-মুখের ক্যানসার নিয়ে মহিলাদের মধ্যে সচেতনতা বৃদ্ধি ছিল তার উদ্দেশ্য। মহিলাদের এই সম্পর্ক টিকার কী প্রয়োজনীয়তা সেটাই জানান পুনম। 

আরও পড়ুন: বর্ষসেরা টিকটকার আয়মান-মুনজেরিন

সম্প্রতি অন্তর্বতী বাজেট পেশের দিন অর্থমন্ত্রী নির্মলা সীতারমণও কিশোরীর মেয়েদের জরায়ু-মুখের ক্যানসারে নিরাময়ের টিকার প্রসঙ্গ উল্লেখ করেন। তার পরদিনই পুনেমর এই পোস্ট। গোটা একদিন টানটান রহস্য। তবে নেটদুনিয়া তাঁর এই কাজে ক্ষুব্ধ। অনেকেই কমেন্টে লিখেছেন মৃত্যু নিয়ে এত বড় মিথ্যেটা পুনম না বললেই পারতেন।

২০১৩ সালে ‘নাশা’ ছবিতে বলিউডে অভিষেক হয় পুনমের। অভিনয় করেছেন ভোজপুরি, কন্নড় ছবিতেও। তাঁকে শেষ দেখা গিয়েছিল রিয়্যালিটি শো ‘লক আপে’।


সর্বশেষ সংবাদ