নিষিদ্ধ হলেন অভিনেত্রী চমক

অভিনেত্রী রুকাইয়া জাহান চমক
অভিনেত্রী রুকাইয়া জাহান চমক  © সংগৃহীত

ছোট পর্দার অভিনেত্রী রুকাইয়া জাহান চমক ইস্যু নিয়ে বেশ কয়েক দিন ধরে নাটকপাড়ায় উত্তাল। সম্প্রতি শুটিং সেটে দুর্ব্যবহার ও সহকর্মীর প্রতি যৌন হয়রানির মিথ্যা অভিযোগ তোলার পর এবার অভিনেত্রী রুকাইয়া জাহান চমকই তিন মাসের জন্য নিষিদ্ধ হলেন। আগামী ১ সেপ্টেম্বর থেকে তিন মাসের জন্য এই অভিনেত্রীকে সব প্রকার কাজ না করার নির্দেশ দেয় টেলিভিশন নির্মাতাদের সংগঠন ডিরেক্টরস গিল্ড।

সোমবার (২১ আগস্ট) একটি সংবাদ সম্মেলনের মাধ্যমে এই অভিনেত্রীকে নিষিদ্ধ ঘোষণা করা হয়।

আরও জানানো হয়, আগামী ৩০ আগস্টের মধ্যে ‘শ্বশুরবাড়ির প্রথম দিন’ নাটকের যে ক্ষতিপূরণ তা দিতে নির্দেশ প্রদান করে অভিনেত্রী চমককে। এছাড়াও থানার সাধারণ ডায়েরি তুলে নিতে হবে। এ নির্দেশ অমান্য করলে সংগঠন আরও কঠোর ভূমিকা নেবে বলে জানানো হয়।

গত ৪ আগস্ট আদিফ হাসানের পরিচালনায় নির্মাণাধীন নাটক ‘শ্বশুরবাড়ির প্রথম দিন’-এর সেটে তর্কাতর্কি, পুলিশ আসা এবং শুটিং বন্ধ হয়ে যাওয়ার ঘটনা ঘটে। জানা যায়, অভিনেত্রী চমক যৌন হয়রানির অভিযোগ তোলেন সহকর্মী অভিনেতা আরশ খানের বিরুদ্ধে। আরেক অভিনেতা ফখরুল বাসার মাসুমের বিরুদ্ধে আনেন হত্যা হুমকির অভিযোগ। যা গড়ায় থানা পুলিশ পর্যন্ত। 

তবে বিষয়টি নিজেদের মধ্যে সমাধান করা জন্য এগিয়ে আসে নাট্য সংগঠনগুলো। এ নিয়ে ১৩ আগস্ট আলোচনার টেবিলে বসে নাটকপাড়ার তিন অভিভাবক সংগঠন টেলিভিশন প্রোগ্রাম প্রডিউসারস অ্যাসোসিয়েশন অব বাংলাদেশের (টেলিপ্যাব), ডিরেক্টরস গিল্ড ও অভিনয়শিল্পী সংঘ।

আরও পড়ুন: রক্তাক্ত অবস্থায় হাসপাতালে রাজ, অসুস্থ পরীমনি

সেখানের রায় আসে, জ্যেষ্ঠ অভিনেতা ফখরুল বাসার মাসুম, নির্মাতা আদিফ হাসানসহ ইউনিটের সবার সঙ্গে যে আচরণ করেছেন তা অভিনেত্রী চমকের ভুল ছিল এবং পরবর্তী সময়ে বিভিন্ন ইন্টারভিউতে অভিনেতা আরশ খানের বিরুদ্ধে যে অভিযোগ এনেছেন, তাও সম্পূর্ণ ভিত্তিহীন। শুধু তাই না, চমককে শাস্তি হিসেবে ক্ষমা চাওয়ার পাশাপাশি তাকে আর্থিক ক্ষতিপূরণ দিতে হবে নির্মাতাকে।

তবে এতে সন্তুষ্ট নয় নির্মাতারা। সেকারণে আবারও চমকের বিষয়টি নিয়ে আজ বৈঠক করে নতুন সিদ্ধান্ত জানান তারা। সংবাদ সম্মেলনে জানানো হয়, আগামী তিন মাসের জন্য নিষিদ্ধ করা হয়েছে এই অভিনেত্রীকে। 


সর্বশেষ সংবাদ