সংসদে গান গাইলেন মমতাজ

সংসদ সদস্য ও সংগীতশিল্পী মমতাজ বেগম
সংসদ সদস্য ও সংগীতশিল্পী মমতাজ বেগম  © ফাইল ছবি

গান গেয়ে জাতীয় সংসদ মাতালেন সরকার দলের সংসদ সদস্য ও সংগীতশিল্পী মমতাজ বেগম। বাজেট আলোচনায় অংশ নিয়ে শুরু করেন বঙ্গবন্ধুকে নিয়ে লেখা একটি গান দিয়ে এবং প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও দেশের উন্নয়ন নিয়ে লেখা আরেকটি গান গেয়ে শেষ করেন। 

আজ সোমবার (১২ জুন) জাতীয় সংসদে প্রস্তাবিত ২০২৩-২৪ অর্থবছরের বাজেটের ওপর আলোচনার শুরুতে এই গানের মাধ্যমে মমতাজ বঙ্গবন্ধুর প্রতি শ্রদ্ধা জানান।

‘লোকে বলে বাংলায় যত দিন রবে, ওই পদ্মা মেঘনা বহমান/তত দিন রবে কীর্তি তোমার তুমি শেখ মুজিবুর রহমান/ আমি বলি, না না লোকে তো জানে না, ওই কীর্তি রবে তোমার কত দিন/ হাজার বছরের শ্রেষ্ঠ নও, তুমি শ্রেষ্ঠ রবে ওই তত দিন, ওই চন্দ্র রবে যত দিন, ওই সূর্য রবে যত দিন...।’ গানটি গেয়ে তিনি বাজেট আলোচনা শুরু করেন। 

‘ওরে রাখব ধরে এই উন্নয়ন আমরা দেশের জনতা/ শেখ হাসিনার হাতে আবার দিয়ে ক্ষমতা/ পদ্মা সেতু পদ্মা নদীতে/ এগিয়ে চলছে দেশ দ্রুতগতিতে…’  সরকারের উন্নয়ন নিয়ে এই গান গেয়ে মমতাজ বক্তব্য শেষ করেন।

মমতাজের আগের একটি বক্তব্যের (বিদ্যুৎ ফেরি করতে হবে) ব্যাপারে সামাজিক যোগাযোগমাধ্যমে বিদ্রূপে নিয়েও বক্তব্য দেন তিনি। তিনি বলেন, যারা সরকারের ভালোকে দেখতে পারে না, তারা নানাবিধ কুকথা এবং বিভিন্ন সামাজিক যোগাযোগমাধ্যমে বিভিন্ন রকম অপপ্রচার দিনরাত চালাচ্ছে। তিনি আরো বলেন, আওয়ামী লীগ সরকার বিদ্যুৎ দিয়েছে। মানুষ সুখে-শান্তিতে আছে। ঘরে ঘরে বিদ্যুৎ না গেলে এটা সম্ভব হতো না। বিদ্যুৎ দেওয়া না গেলে পোশাকশিল্পের এত সফলতা দেখানো যেত না।


সর্বশেষ সংবাদ