‘আমি হলেও এ পেনাল্টিগুলো মিস করতাম না’-মেসিকে তসলিমা নাসরিন

‘আমি হলেও এ পেনাল্টিগুলো মিস করতাম না’-মেসিকে তসলিমা নাসরিন
‘আমি হলেও এ পেনাল্টিগুলো মিস করতাম না’-মেসিকে তসলিমা নাসরিন  © সম্পাদিত

আর্জেন্টিনার বিপক্ষে ম্যাচে লিওনেল মেসির পেনাল্টি কিক ঠেকিয়ে দিয়েছেন সেজনি। মেসির পেনাল্টি মিসের পরও পোল্যান্ডের বিপক্ষে সহজ জয় পেয়ে নকআউট পর্বের টিকিট নিশ্চিত করেছে আর্জেন্টিনা। এদিকে পেনাল্টি মিস করায় মেসিকে ‘খোঁচা’ দিয়েছেন নির্বাসিত লেখিকা তসলিমা নাসরিন। তিনি লিখেছেন, আমি হলেও এ পেনাল্টিগুলো মিস করতাম না। 

নিজের ভেরিফাইড ফেসবুক পেজে লেখিকা তসলিমা নাসরিন এক পোস্টে লেখেন, মনে হচ্ছে, ওই পেনাল্টি কিকগুলো আমি হলেও মিস করতাম না। কিন্তু মিস করলেন মেসি। পুরোই মেস। কোনও মানে হয়? বিশ্বকাপে তিনটি পেনাল্টি কিকের মধ্যে দুটোই মিস করলেন মেসি।’

তসলিমা নাসরিন আরও লেখেন, ‘তাকে (মেসি) নিয়ে লোকের ম্যাডনেসের সীমা নেই। শুনেছি খেলতে গিয়ে এ পর্যন্ত ২৯টা নাকি ৩১টা পেনাল্টি কিক তিনি মিস করেছেন। উফ! ভাবা যায়?’

ম্যাচের আগে লিওনেল মেসির পেনাল্টি ঠেকানোর ঘোষণা দিয়েছিলেন পোল্যান্ডের গোলরক্ষক সেজনি। পোল্যান্ডের রক্ষণে একের পর এক আক্রমণ চালায় আর্জেন্টিনা। তবে আক্রমণ বারবার আটকে দিচ্ছিলেন পোল‌্যান্ডের ডিফেন্ডাররা। ৩৮তম মিনিটে বিরাট এক সুযোগ আসে আর্জেন্টিনার। ডি-বক্সের ভেতর বল বাঁধাতে গিয়ে পোল‌্যান্ডের গোলরক্ষক মেসিকে ধাক্কা দিয়ে ফেলে দেন। 

ফলে ভিএআর চেক করে আর্জেন্টিনাকে পেনাল্টির সংকেত দেন রেফারি। ৩৯ মিনিটে ঝাঁপিয়ে পড়ে ঠিকই শট ঠেকালেন তিনি। শুধু পেনাল্টিই নয়, প্রথমার্ধে একের পর প্রচেষ্টা একাই ঠেকিয়েছেন। তবে দ্বিতীয়ার্ধে পেরে ওঠেননি। হেরেও গ্রুপ শীর্ষ হওয়া আর্জেন্টিনার সঙ্গী পোল্যান্ড।

আরও পড়ুন: পেনাল্টি ঠেকিয়ে বিশ্বরেকর্ডে নাম লেখালেন পোলিশ গোলরক্ষক

তবে সহজ সুযোগ পেয়েও স্পট কিক থেকে গোল করতে ব্যর্থ হন আর্জেন্টাইন অধিনায়ক মেসি। তার ডান দিকে নেওয়া শট ঠেকিয়ে দেন পোল‌্যান্ডের গোলরক্ষক সেজেনি। ফলে প্রথমার্ধের ৬৫ শতাংশ বল দখলে থেকেও গোলশূন্য বিরতিতে যায় দুই দল।

৪৭তম মিনিটে ডানপ্রান্ত থেকে মোলিনার ক্রস থেকে আলতো পা ছুঁয়ে লক্ষ‌্যভেদ করেন এলেক্সিস ম্যাক অ্যালিস্টার। যার সুবাদে গোটা স্টেডিয়ামে সমর্থকদের উল্লাসে মাতান তিনি। এটি তার দেশের জার্সিতে প্রথম গোল। এরপর ম‌্যাচের ৬৭ মিনিটে ব্যবধান দ্বিগুণ করেন ম্যানচেস্টার সিটির আর্জেন্টাইন স্ট্রাইকার আলভারেজ। 


সর্বশেষ সংবাদ