বিতর্ক শিক্ষার্থীকে দক্ষ মানবসম্পদে পরিণত করে: নোবিপ্রবি ভিসি

অনুষ্ঠানে বক্তব্য রাখছেন উপাচার্য অধ্যাপক ড. মো. দিদার-উল-আলম
অনুষ্ঠানে বক্তব্য রাখছেন উপাচার্য অধ্যাপক ড. মো. দিদার-উল-আলম  © টিডিসি ফটো

নোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মো. দিদার-উল-আলম বলেছেন, পড়াশোনার পাশাপাশি কো-কারিকুলাম কার্যক্রমও একজন শিক্ষার্থীর জন্য প্রয়োজন। বিতর্ক এমন একটি যোগ্যতা যা একজন শিক্ষার্থীকে দক্ষ মানবসম্পদে পরিণত করে।

বুধবার (৮ জুন) দুপুর ২টায় বিশ্ববিদ্যালয়ের হাজী মোহাম্মদ ইদ্রিস অডিটোরিয়ামে ডিবেটিং সোসাইটির উদ্যোগে নবীন বিতার্কিক বরণ ও বিতর্ক কর্মশালা-২০২২ অনুষ্ঠিত হয় এতে প্রধান অতিথির বক্তব্যে নোবিপ্রবির উপাচার্য এসব কথা বলেন।

অধ্যাপক দিদার-উল-আলম বলেন, বিশ্ববিদ্যালয় প্রশাসনের পক্ষ থেকে নোবিপ্রবি ডিবেটিং সোসাইটিকে সবধরনের সহযোগিতা করা হবে। বিশ্ববিদ্যালয় ডিবেটিং সোসাইটির অর্জন শুধু সংগঠনের একক অর্জন নয় বরং এ অর্জন গোটা বিশ্ববিদ্যালয়ের।

আরও পড়ুন: ডিআইইউতে আঞ্চলিক রম্য বিতর্ক অনুষ্ঠিত

নোবিপ্রবি ডিবেটিং সোসাইটির মডারেটর ও ইংরেজি বিভাগের সহযোগী অধ্যাপক আফসানা মৌসুমির সভাপতিত্বে অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন উপ-উপাচার্য অধ্যাপক ড. মোহাম্মদ আব্দুল বাকী, নোবিপ্রবি কোষাধ্যক্ষ অধ্যাপক ড. মোহাম্মদ ফারুক আহমেদ, প্রক্টর ড.নেওয়াজ মোহাম্মদ বাহাদুর, ছাত্র পরামর্শ ও নির্দেশনা বিভাগের পরিচালক বিপ্লব মল্লিক প্রমুখ।

নবীন বিতার্কিক বরণ ও বিতর্ক কর্মশালা আয়োজনে সেশন পরিচালনা করেন ঢাকা বিশ্ববিদ্যালয় ডিবেটিং সোসাইটির সভাপতি শেখ মো. আরমান। বিতর্ক কর্মশালায় শেষে নোবিপ্রবি ডিবেটিং সোসাইটির সদস্যরা রম্য বিতর্ক ও সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করে। এসময়ে অনুষ্ঠানের অতিথিবৃন্দ ও নবীন বিতার্কিকগণ রম্য বিতর্ক ও সাংস্কৃতিক অনুষ্ঠান উপভোগ করেন।


সর্বশেষ সংবাদ