শর্তসাপেক্ষে খোলা থাকবে যবিপ্রবির আবাসিক হল

যশোর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়
যশোর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়  © ফাইল ফটো

সব বিশ্ববিদ্যালয়ে পুরোপুরিভাবে আবাসিক হল খোলা রাখার ঘোষণা দিলেও যশোর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (যবিপ্রবি) হল আংশিক খোলা রাখার সিদ্ধান্ত নিয়েছিল বিশ্ববিদ্যালয় প্রশাসন। পরে শিক্ষার্থীদের দাবির প্রেক্ষিতে সেই সিদ্ধান্ত থেকে সরে এসেছে যবিপ্রবি প্রশাসন। নতুন করে শর্তসাপেক্ষে সকল আবাসিক শিক্ষার্থীদের জন্য হল খোলা রাখার সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

গত ২২ জানুয়ারি বিশ্ববিদ্যালয় থেকে এক জরুরি বিজ্ঞপ্তির মাধ্যমে জানানো হয় আবাসিক হল গুলোতে শুধুমাত্র স্নাতকোত্তরে গবেষণারত, এমফিল, পিএইচডি ও বিদেশি শিক্ষার্থীরা অবস্থা করতে পারবে। এর বাইরে স্নাতক শ্রেণির কোন শিক্ষার্থীরা হলে থাকতে পারবে না। পরে গতকাল ২৩ জানুয়ারি সাধারণ শিক্ষার্থীরা যবিপ্রবি উপাচার্যের কাছে সিদ্ধান্ত পুনর্বিবেচনা করে সকল আবাসিক শিক্ষার্থীদের হলে থাকতে দেওয়ার জন্য আবেদন করেন। উপাচার্য প্রফেসর ড মোঃ আনোয়ার হোসেন সিদ্ধান্ত পুনর্বিবেচনা করার বিষয়ে শিক্ষার্থীদের আশ্বাস দেয়।

আরো পড়ুনঃ মোটরসাইকেল কিনে না দেওয়ায় স্কুলছাত্রের আত্মহত্যা

এর প্রেক্ষিতে আজ ২৪ জানুয়ারি যবিপ্রবির শহীদ মসিয়ূর রহমান হলের প্রভোস্ট ড. মো. আশরাফুজ্জামান জাহিদ স্বাক্ষরিত এক নোটিশে জানানো হয়েছে, বর্তমানে হলে অবস্থানরত আবাসিক শিক্ষার্থীরা হলে অবস্থান করতে পারবে। তবে যেসকল আবাসিক শিক্ষার্থী বর্তমানে হলে অবস্থান করছে না তাদের বিষয়ে নতুন করে নির্দেশনা না দেওয়া পর্যন্ত হলে উঠতে নিষেধ করা হয়েছে। হলে অবস্থানরত অনাবাসিক শিক্ষার্থীদের আগামী ১ ফেব্রুয়ারির মধ্যে হল ত্যাগের নির্দেশ দেওয়া হয়েছে। এছাড়া শিক্ষার্থীদের করোনাকালীন সকল স্বাস্থ্য বিধি কঠোরভাবে মেনে চলার নির্দেশনা দেওয়া হয়েছে।


সর্বশেষ সংবাদ