নোবিপ্রবির কেন্দ্রীয় মসজিদের উদ্বোধন

নোবিপ্রবির কেন্দ্রীয় জামে মসজিদ
নোবিপ্রবির কেন্দ্রীয় জামে মসজিদ  © সংগৃহীত

নোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (নোবিপ্রবি) কেন্দ্রীয় জামে মসজিদের উদ্বোধন করা হয়েছে। শুক্রবার (১০ ডিসেম্বর) দুপুরে নামফলক উন্মোচন এবং দোয়া-মোনাজাতের মাধ্যমে কেন্দ্রীয় মসজিদের উদ্বোধন করেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মো. দিদার-উল-আলম।

দোয়া ও মোনাজাত পরিচালনা করেন হাফেজ মাওলানা মো. গিয়াস উদ্দিন ভূঁইয়া। পবিত্র জুমার নামাজ আদায়ের মাধ্যমে মসজিদের কার্যক্রম শুরু হয়। 

পড়ুন: অজয়ের পরিবারে চাকরি দেওয়াসহ ২০ দফা দাবি নোবিপ্রবি শিক্ষার্থীদের

বিশ্ববিদ্যালয়ের পরিকল্পনা উন্নয়ন ও ওয়ার্কার্স দফতর সূত্রে জানা গেছে, ১০ হাজার বর্গফুট আয়তনের একতলা বিশিষ্ট এ মসজিদে একসঙ্গে প্রায় এক হাজার মুসল্লি নামাজ আদায় করতে পারবেন। ৫ কোটি ৩২ লাখ টাকা ব্যয়ে নির্মিত একতলা মসজিদটি আধুনিক স্থাপত্যশৈলী দৃষ্টিনন্দন কারুকার্য সম্পন্ন। সম্পূর্ণ শীতাতপ নিয়ন্ত্রিত মসজিদের মেঝে (ফ্লোর) মার্বেল পাথরখচিত। এর সঙ্গে রয়েছে ৬০ ফুট উচ্চতার একটি মিনার।

উপাচার্য অধ্যাপক ড. মো. দিদার-উল-আলম বলেন, দৃষ্টিনন্দন মসজিদটি অসাধারণ কারুকাজে সজ্জিত হয়েছে। মসজিদটি সকলের মন কাড়বে। আশাকরি দর্শনার্থীরাও মসজিদটি দেখতে আসবে।

এ সময় ম্যানেজমেন্ট ইনফরমেশন সিস্টেমস বিভাগের চেয়ারম্যান সহকারী অধ্যাপক মো. হাবিবুর রহমানসহ বিভিন্ন বিভাগের শিক্ষক, মসজিদ কমিটির সদস্য, ঠিকাদার ও মুসল্লিগণ উপস্থিত ছিলেন।


সর্বশেষ সংবাদ