প্রকৌশল গুচ্ছে ভর্তি শুরু আজ

লোগো
লোগো  © ফাইল ফটো

দেশের তিনটি প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের ২০২০-২১ শিক্ষাবর্ষের স্নাতক ১ম বর্ষের ভর্তি কার্যক্রম শুরু হচ্ছে আজ রবিবার (৫ ডিসেম্বর)। এদিন সকাল ১০টা হতে ভর্তি কার্যক্রম শুরু হবে।

জানা গেছে, আজ প্রথম ধাপের ভর্তির জন্য ‘ক’ গ্রুপে (ইঞ্জিনিয়ারিং বিভাগ এবং নগর ও অঞ্চল পরিকল্পনা বিভাগ) প্রথম ৩ হাজার ৮০ জনকে এবং ‘খ’ গ্রুপে ( ইঞ্জিনিয়ারিং বিভাগ এবং নগর ও অঞ্চল পরিকল্পনা বিভাগ এবং স্থাপত্য বিভাগ) প্রথম ১০০ জনকে ভর্তির জন্য আহ্বান করা হয়েছে।

আসন ফাঁকা থাকার সাপেক্ষে দ্বিতীয় ধাপের ভর্তির জন্য মেধা তালিকার ক্রম আগামীকাল ৬ ডিসেম্বর (সোমবার) রাতে প্রকাশ করা হবে।

করোনা মহামারীর কারণে এবছর চুয়েট, কুয়েট ও রুয়েট তাদের স্নাতক ১ম বর্ষের ভর্তি পরীক্ষা সম্মিলিত ভাবে গ্রহণ করে। গত ১৩ নভেম্বর একযোগে স্ব-স্ব বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে উক্ত ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হয়। এতে ‘ক’ গ্রুপে মোট ২২ হাজার ৬১০ জন এবং ‘খ’ গ্রুপে মোট ৩ হাজার ৩৭ জন পরীক্ষার্থী অংশগ্রহণ করেন।

এদিকে গত ১৮ নভেম্বর এ পরীক্ষার ফল প্রকাশিত হয়েছিল। যেখানে ‘ক’ গ্রুপে মোট ১৪ হাজার ৯৮৯ জনের এবং ‘খ’ গ্রুপে মোট ১ হাজার ৬৫৬ জনের তালিকা প্রকাশ করা হয়।

উল্লেখ্য, এবার চুয়েটের ৯০১টি , কুয়েটের ১০৬৫টি এবং রুয়েটের ১২৩৫টি মিলিয়ে, মোট ৩২০১টি (স্থাপত্য সহ) আসনের বিপরীতে ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হয়। শিক্ষার্থীরা যেকোনো এক বিশ্ববিদ্যালয়ের গিয়ে ভর্তি পরীক্ষা দেয়। শিক্ষার্থীরা যে বিশ্ববিদ্যালয় ভর্তি পরীক্ষায় অংশগ্রহণ করেছে, তাকে ঐ বিশ্ববিদ্যালয় গিয়ে ভর্তি প্রক্রিয়া সম্পন্ন করতে হবে। ভর্তি হতে পারবে যেকোনো একটি বিশ্ববিদ্যালয়ে।


সর্বশেষ সংবাদ