নোবিপ্রবি ক্যাম্পাসে টিকা পাবে ৫ হাজার শিক্ষার্থী, ক্যাম্পেইন চলবে ১০ দিন

নোবিপ্রবিতে করোনা টিকা প্রদান
নোবিপ্রবিতে করোনা টিকা প্রদান   © টিডিসি ফটো

নোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (নোবিপ্রবি) শুরু হয়েছে টিকাদান ক্যাম্পেইন। এই কেন্দ্রে টিকা নিতে পারবে ৫ হাজার শিক্ষার্থী। আগামী ৯ নভেম্বর পর্যন্ত শিক্ষার্থীদের টিকা দেওয়া হবে।

রবিবার (৩১ অক্টোবর) বিশ্ববিদ্যালয়ের মেডিকেল সেন্টারে কোভিড ১৯ টিকা প্রদান কার্যক্রম উদ্বোধন করা হয়। প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে এটি উদ্বোধন করেন উপাচার্য অধ্যাপক ড. মোহাম্মদ দিদার উল আলম।

উদ্বোধনী অনুষ্ঠানে উপাচার্য বলেন, ‘সবার সহযোগীতায় শিক্ষার্থীদের কাভিড-১৯ টিকা প্রদান সম্ভব হচ্ছে।’

তিনি আরও বলেন, ‘এর মাধ্যমে নোবিপ্রবির প্রায় পাঁচ হাজার শিক্ষার্থী ক্যাম্পাসেই কাভিড-১৯ এর টিকা নিতে পারবে। টিকা নিলেও ব্যক্তিগত সতর্কতা অবশ্যই বজায় রাখতে হবে। যতদিন করোনা থাকবে সবাইকে মাস্ক পরতে হবে এবং স্বাস্থ্যবিধি মেনে চলতে হবে।’

এসময় নোবিপ্রবিত টিকা প্রদানের সাথে সংশ্লিষ্ট সবার প্রতি কৃতজ্ঞতা জানান তিনি। টিকা প্রদান সহযোগীতার জন্য জেলা সিভিল সার্জনের কার্যালয় ও উপজেলা স্বাস্থ্য অফিসারকে ধন্যবাদ ও কৃতজ্ঞতা জানান উপাচার্য। 

এসময় আরও উপস্থিত ছিলেন নোবিপ্রবির উপ-উপাচার্য অধ্যাপক ড. মোহাম্মদ আব্দুল বাকী, কোষাধ্যক্ষ অধ্যাপক ড. মোঃ ফারুক উদ্দিন, শিক্ষক সমিতির সভাপতি অধ্যাপক ড. নেওয়াজ মোহাম্মদ বাহাদুর, সহ-সভাপতি ড. মোঃ আনিসুজ্জামান, সাধারণ সম্পাদক মোঃ মাজনুর রহমান, আইআইএস এর পরিচালক ও কাভিড-১৯ সনাক্তকরণ কেন্দ্রের ফোকাল পয়েন্ট অধ্যাপক ড. ফিরোজ আহমেদ, রেজিস্ট্রার (ভারপ্রাপ্ত) মাহাম্মদ জসীম উদ্দিন।

এছাড়াও অফিসার্স এসোসিয়েশনের সভাপতি সাখাওয়াত হোসেন, সাধারণ সম্পাদক মেজবাহ উদ্দিন পলাশ, ডেপুটি চীফ মেডিক্যাল অফিসার ড. ইসমত আরা পারভীন, উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা ডা. শায়লা সুলতানা ঝুমা ও ছাত্র-শিক্ষক, কর্মকর্তা-কর্মচারীবৃন্দ এতে উপস্থিত ছিলেন।

আগামী ৯ নভেম্বর পর্যন্ত এই কেন্দ্রে টিকাদান কার্যক্রম চলবে। নোবিপ্রবি মেডিকেল সেন্টার ও নোবিপ্রবি করোনা শনাক্তকরণ কেন্দ্রের যৌথ তত্বাবাধনে টিকা প্রদান করা হবে। নোবিপ্রবি বিএনসিসি ও রোভার স্কাউট টিকা প্রদান কার্যক্রমে স্বেচ্ছাসেবকের দায়িত্ব পালন করবে।


সর্বশেষ সংবাদ