টিকার নিবন্ধন করতে পারছে না বশেমুরবিপ্রবি শিক্ষার্থীরা

ঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়
ঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়  © ফাইল ছবি

বিশ্ববিদ্যালয়ের মঞ্জুরি কমিশন (ইউজিসি) থেকে পাবলিক বিশ্ববিদ্যালয়ের আবাসিক শিক্ষার্থীদের সুরক্ষা অ্যাপের মাধ্যমে কোভিড-১৯ ভ্যাকসিন গ্রহণের নির্দেশনা দেয়া হলেও অ্যাপটির মাধ্যমে রেজিস্ট্রেশন করতে পারছেন না বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা।

বিশ্ববিদ্যালয়ের একাধিক শিক্ষার্থীর সাথে কথা বলে জানা যায়, ইতোপূর্বে বিশ্ববিদ্যালয় থেকে শিক্ষার্থীদের জাতীয় পরিচয়পত্রের নম্বরসহ প্রয়োজনীয় তথ্য চাওয়া হয়েছিলো। ওই সময়ে তারা সকল তথ্য প্রদান করেছিলেন। কিন্তু এরপরও সুরক্ষা অ্যাপে রেজিস্ট্রেশন করতে পারছেন না তারা। এক্ষেত্রে অ্যাপে প্রয়োজনীয় তথ্য দেয়ার পর দেখানো হচ্ছে, “দুঃখিত, এই মুহুর্তে আপনি ভ্যাকসিনের জন্য নির্বাচিত নন।”

এ বিষয়ে বিশ্ববিদ্যালয় মঞ্জুরি কমিশনের পাবলিক বিশ্ববিদ্যালয় ম্যানেজমেন্ট বিভাগের অতিরিক্ত পরিচালক মৌলি আজাদ বলেন, “আমরা বিভিন্ন বিশ্ববিদ্যালয় থেকে তথ্য সংগ্রহ করে স্বাস্থ্য অধিদপ্তরে প্রেরণ করেছি। যেহেতু রেজিস্ট্রেশনে জটিলতা তৈরি হয়েছে আমি বিষয়টি কর্তৃপক্ষকে জানাবো।”

ভ্যাকসিনের জন্য শিক্ষার্থীদের তালিকা প্রেরণের দায়িত্বে থাকা বিশ্ববিদ্যালয়ের ডেপুটি রেজিস্ট্রার মো. মোরাদ হোসেন বলেন, “আমি অসুস্থ থাকায় ছুটিতে রয়েছি। তবে ১ জুলাই এর পূর্বেই আমরা আমাদের বিশ্ববিদ্যালয় থেকে দুই দফায় প্রায় ১৯০০ এবং ৩১০০ মোট ৫০০০-এর মত শিক্ষার্থীর তথ্য ইউজিসিতে প্রেরণ করেছি।”

প্রসঙ্গত, গত ০১ জুলাই বিশ্ববিদ্যালয় মঞ্জুরি কমিশন থেকে সুরক্ষা অ্যাপের মাধ্যমে শিক্ষার্থীদের কোভিড-১৯ ভ্যাকসিন রেজিস্ট্রেশন করার জন্য সকল পাবলিক বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রারদের চিঠি দেয়া হয়।


সর্বশেষ সংবাদ