মেসে ঝুলছে শাবিপ্রবি ছাত্রের লাশ

তওহীদুল আমল প্রত্যয়
তওহীদুল আমল প্রত্যয়  © টিডিসি ফটো

মেসের গ্রিলে ঝুলে থাকা অবস্থায় শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (শাবিপ্রবি) এক শিক্ষার্থীর লাশ উদ্ধার করা হয়েছে। সোমবার (৮ ফেব্রুয়ারি) রাত আনুমানিক নয়টার দিকে বিশ্ববিদ্যালয়ের পাশ্ববর্তী আখালিয়া নয়াবাজারের স্বপ্নীল মার্কেটের ২য় তলায় নিজ কক্ষ থেকে তার লাশ উদ্ধার করা হয়েছে।

জালালাবাদ থানার ওসি নাজমুল হুদা খাঁন দ্যা ডেইলি ক্যাম্পাসকে বিষয়টি নিশ্চিত করেছেন। তিনি বলেন, রাত ৯টার দিকে তার লাশ উদ্ধার করা হয়েছে। প্রাথমিকভাবে আমরা এটাকে আত্মহত্যা বলেই ধারণা করছি। মেডিকেল রিপোর্ট আসার পর প্রকৃত ঘটনা জানা যাবে।

মৃত শিক্ষার্থীর নাম তওহীদুল আমল প্রত্যয়। তিনি বিশ্ববিদ্যালয়ের পদার্থবিজ্ঞান বিভাগের তৃতীয় বর্ষ দ্বিতীয় সেমিষ্টারের শিক্ষার্থী ছিলেন। তার গ্রামের বাড়ি মাগুরা জেলার মোহাম্মদপুর থানায়। তার পিতার নাম এসএম জাহিদুল আলম।

এর আগে গতকাল রবিবার সর্বশেষ তার সহপাঠীরা তাকে দেখতে পান। সোমবার পুরো দিন তিনি তার কক্ষ বন্ধ করে রেখেছিলেন। এদিকে পরিবারও তার সঙ্গে যোগাযোগ করতে গিয়ে তাকে মুঠোফোনে পায়নি। পরে প্রত্যয়ের বাবা তার বন্ধুদের বিষয়টি জানালে তার বন্ধুরা তাকে তার কক্ষে জানালার গ্রিলের সঙ্গে ঝুলন্ত অবস্থায় দেখতে পান।

প্রত্যয়ের সহপাঠীরা জানান, সে আগেও বেশ কয়েকবার আত্মহত্যা চেষ্টা করেছেন। কয়েকদিন আগে হারপিক খেয়ে আত্মহত্যা করতে চেয়েছিলেন। পরে শিক্ষার্থীরা তাকে উদ্ধার করে। এভাবে তিনি পারিবারিক কিছু বিষয় নিয়ে হতাশায় থাকতেন।

বিশ্ববিদ্যালয় ভারপ্রাপ্ত প্রক্টর আবু হেনা পহিল দ্যা ডেইলি ক্যাম্পাসকে বলেন, বিষয়টি জানার পর বিশ্ববিদ্যালয় প্রক্টটরিয়াল বডি ঘটানাস্থলে উপস্থিত হয়েছেন। আমরা তার পরিবারের সদ্যসদের খবর দিয়েছি। এই ঘটনাটি বিশ্ববিদ্যালয় পরিবারের সকলকে মর্মাহত করেছে।


সর্বশেষ সংবাদ