৪ শিক্ষার্থী আটকের ঘটনা ভুল বোঝাবুঝি, র‌্যাবের দুঃখ প্রকাশ

হাজী মোহাম্মদ দানেশ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়
হাজী মোহাম্মদ দানেশ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়  © ফাইল ফটো

হাজী মোহাম্মদ দানেশ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (হাবিপ্রবি) চার শিক্ষার্থীকে আটকের ঘটনা ভুল বোঝাবুঝি হয়েছে জানিয়ে দুঃখ প্রকাশ করেছে কর্তৃপক্ষ। ৪ শিক্ষার্থী আটকের ঘটনার প্রতিবাদে সহপাঠীদের বুধবার বেলা ১১টার দিকে বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসের সামনের মহাসড়ক অবরোধের পর র‌্যাবের পক্ষ থেকে এ প্রতিক্রিয়া জানানো হয়।

অতিরিক্ত পুলিশ সুপার (সদর সার্কেল) সুজন সরকার জানান, ছাত্রদের সামনেই আমি র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব-১৩) এর বিভাগীয় কমান্ডার রেজা আহমেদ ফেরদৌসের সাথে কথা বলেছি। আপনারা যারা সেখানে ছিলেন সবাই শুনেছেন। তাঁরা বলছেন- একটা ভুল বুঝাবুঝি হইছে। অনাকাঙ্খিত এধরনের ঘটনার জন্য তাঁরা আন্তরিকভাবে দুঃখ প্রকাশ করেছেন।

এর আগে গত মঙ্গলবার (১৯ জানুয়ারি) সন্ধ্যায় জেলার বাঁশেরহাট এলাকা থেকে মাদক সেবন, বিক্রি ও চাঁদাবাজির অভিযোগে দিনাজপুরের হাজী মোহাম্মদ দানেশ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (হাবিপ্রবি) চার শিক্ষার্থীকে আটক করা হয়। পরে তাদের প্রত্যেককে মুচলেকা নিয়ে ছেড়ে দিয়েছে র‌্যাব।

এদিকে এ ঘটনার প্রতিবাদে শিক্ষার্থীরা মহাসড়ক অবরোধ করলে তীব্র যানজটের সৃষ্টি হয়। এতে ভোগান্তিতে পড়েন যাত্রীরা। পরে বিশ্ববিদ্যালয় ও স্থানীয় পুলিশ প্রশাসন উদ্ভুত পরিস্থিতি স্বাভাবিক করতে ঘটনাস্থলে উপস্থিত হলে আন্দোলনকারী শিক্ষার্থীরা সহপাঠীদের আটক ও মারধরের ঘটনায় র‌্যাবের পক্ষ থেকে দুঃখ প্রকাশ না করলে অবরোধ তুলে নেবেন না বলে জানিয়ে দেয়।

র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব-১৩) এর বিভাগীয় কমান্ডার রেজা আহমেদ ফেরদৌস জানান, কালকে আমাদের একটা টিমকে নিয়ে মাদক অভিযানে যাওয়া হয়। সেখানে সন্দেহভাজন কয়কজনের সাথে বাক-বিতণ্ডা তৈরি হয়। পরে যখন জানতে পারি তাঁরা বিশ্ববিদ্যালয়ের ছাত্র। তখন প্রক্টরকে বিষয়টি জানানো হয়। প্রক্টরের প্রতিনিধিরা আমাদের এখানে আসলে তাঁদের কাছে মুচলেকা নিয়ে হ্যান্ডওভার করা হয়।

বিশ্ববিদ্যালয়ের প্রক্টর অধ্যাপক ড. মো. খালেদ হোসেন জানান, আমরা পুলিশ প্রশাসন ও ছাত্র প্রতিনিধিদের নিয়ে বসছিলাম এবং সেখান থেকে র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব-১৩) এর বিভাগীয় কমান্ডার এর সাথে ফোনে কথা বলা হয়। তখন তিনি অনাকাঙ্খিত এ ঘটনার জন্য আমাদের কাছে দুঃখ প্রকাশ করেছেন।


সর্বশেষ সংবাদ