‘প্রতিটি ক্যাম্পাস আবারও শিক্ষার্থীদের পদচারণায় মুখরিত হয়ে উঠুক’

মতামত দেয়া শিক্ষার্থীরা
মতামত দেয়া শিক্ষার্থীরা  © টিডিসি ফটো

ফেলে আসা বিশের বিষাক্ত বিষের ছোবল থেকে বের হতে রাঙ্গামাটি বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা এখন পুরোদমে প্রস্তুত। ক্যাম্পাসে না থাকার আক্ষেপ ও দীর্ঘ সময়ের একাকীত্বের দুঃসহ স্মৃতি কাটিয়ে নতুন বছরে নতুন করে সব কিছুর প্রস্তুতি নিচ্ছে তারা। প্রাণপ্রিয় ক্যাম্পাস আবারো ভরে উঠুক প্রতিটি তরুণ প্রাণে এমন প্রত্যাশা এখন সময়ের ব্যবধান মাত্র। নতুন বছরের নতুন পরিকল্পনা নিয়ে শিক্ষার্থীরা জানিয়েছেন তাদের ব্যক্তিগত মতামত।

আল মাহমুদ জায়িফ: (শেষ বর্ষ সিএসই বিভাগ) নতুন বছরে ব্যক্তিগত ভাবে প্রত্যাশা করছি- করোনা পরিস্থিতি দ্রুত কেটে যাওয়ার সাথে সাথে আমরা আমাদের প্রাণের ক্যাম্পাসে ফিরবো। ক্যাম্পাস আবারো মুখরিত হয়ে উঠবে। শেষ বর্ষ হিসেবে আমরা দ্রুত আমাদের পরীক্ষা শেষ করতে পারবো। র‌্যাগডে করার মাধ্যমে স্নাতক জীবনের শেষ সমাপ্তি যেন আনন্দের সাথেই শেষ করতে পারি এটাই প্রত্যাশা।

দিপংকর মন্ডল: (শেষ বর্ষ ম্যানেজমেন্ট বিভাগ) নতুন বছরে আমার প্রত্যাশা হলো সুন্দর একটি আগামীর। যেখানে দিনশেষে প্রতিটি মানুষ নিশ্চিন্তে নির্দ্বিধায় ঘুমোতে যেতে পারে। ধর্মীয় গোঁড়ামি ও বিভিন্ন কুসংস্কার থেকে আমাদের সবাইকে বেরিয়ে আসতে হবে। সবার ভাবনা এমন হওয়া উচিৎ যেন নিজে বাঁচি এবং অন্যকে বাঁচতে সাহায্য করি। দেশটা আমাদের সবার। তাই আমাদের সবাইকেই দেশ নিয়ে ভাবতে হবে। এমনিতেই করোনার কবলে পড়ে গোটা দেশটাই এখন অর্থনীতিতে কিছুটা বিপর্যস্ত। অর্থনৈতিক এই ভাঙ্গন রোধে এবং পুনরায় দেশে শান্তি ফিরিয়ে আনতে আমাদের সবাইকে দেশের জন্য কাজ করতে হবে এবং দেশকে সামনের দিকে এগিয়ে নিয়ে যেতে হবে যেন অর্থনৈতিকভাবে আমরা আরও সচ্ছল হতে পারি।

অর্পি দাশ: (প্রথম বর্ষ সিএসই বিভাগ) প্রতিটা নতুন শিক্ষার্থীর মনে তার বিশ্ববিদ্যালয় নিয়ে নানা স্বপ্নের আনাগোনা থাকে। নিজের ক্যাম্পাস, সহপাঠী, নিজের ক্লাসরুম এই সব নিয়ে ভাবনার কোনো সীমা থাকে না। করোনা পরিস্থিতির জন্য নতুন ব্যাচ হিসেবে ক্যাম্পাসে যাওয়ার সুযোগ হয়নি, তাই নতুন বছরে এসব অপেক্ষার অবসান হবে এটাই আমার প্রত্যাশা। প্রতিটা ক্যাম্পাস আবার শিক্ষার্থীদের পদচারণায় মুখরিত হয়ে উঠুক। এটাই চাওয়া।

রিপা আক্তার: (প্রথম বর্ষ ট্যুরিজম এন্ড হসপিটালিটি ম্যানেজমেন্ট বিভাগ) একজন বিশ্ববিদ্যালয় এর শিক্ষার্থী হিসেবে আমারও নিজস্ব ভাবনা রয়েছে। গত বছরের সেশন জট কাটিয়ে কিভাবে সে সময় কভার দিয়ে সামনে দ্রুত এগিয়ে যাওয়া যায় সেটাই এখন নতুন ভাবনা। পুরো বছরকে সুন্দর ভাবে কাজে লাগানোসহ নিয়মিত ক্লাস, পড়ালেখা, এসাইনমেন্ট এবং পরীক্ষা দিয়ে বিগত বছরের ক্ষতি পুষিয়ে নিতে পারলেই নতুন বছর সার্থক হবে বলে আমি মনে করি।

নতুন বছরে স্বাভাবিক জীবনেই ফিরুক পুরো দেশ। রাবিপ্রবিয়ানদেন পদচারণায় মুখরিত হোক পুরো ক্যাম্পাস এমন স্বপ্ন দেখছে প্রতিটি শিক্ষার্থী।


সর্বশেষ সংবাদ