বশেমুরবিপ্রবি

ঝোপঝাড়ে পরিণত হতে যাওয়া কোটি টাকার আসবাবপত্র সংরক্ষণের উদ্যোগ

দ্যা ডেইলি ক্যাম্পাসে সংবাদ প্রকাশের পর টনক নড়ল

  © সংগৃহীত

অবশেষে টনক নড়েছে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (বশেমুরবিপ্রবি) প্রশাসনের। প্রায় এক বছর পর খোলা আকাশের নিচে ফেলে রাখা স্টিল নির্মিত হোস্টেল বেড সংরক্ষণের উদ্যোগ নিয়েছে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ।

এর আগে গত ১৪ সেপ্টেম্বর দ্যা ডেইলি ক্যাম্পাসে ‘ঝোপঝাড়ে পরিণত হচ্ছে বশেমুরবিপ্রবির কোটি টাকার আসবাবপত্র’ শীর্ষক সংবাদ প্রকাশিত হয়েছিল। ওই সংবাদ প্রকাশিত হওয়ার পরই এসব আসবাবপত্র সংরক্ষণের উদ্যোগ নেয় বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ।

আজ বুধবার (৩০ সেপ্টেম্বর) বিশ্ববিদ্যালয়ের স্টোর কিপার মোহাম্মদ সাইফুল্লাহ বিষয়টি নিশ্চিত করে বলেন, গত সপ্তাহ থেকেই বেডগুলো সরিয়ে নেয়ার কাজ শুরু হয়েছে। ইতোমধ্যে প্রায় অর্ধেক বেড সরিয়ে নেয়া হয়েছে বলেও জানান তিনি।

বিশ্ববিদ্যালয়ের পরিকল্পনা ও ওয়ার্কস দপ্তর থেকে প্রাপ্ত তথ্য অনুযায়ী বশেমুরবিপ্রবির অধিকতর উন্নয়ন প্রকল্পের অধীনে ২০১৭ থেকে ২০১৯ পর্যন্ত দু’বছরে এসকল বেড ক্রয় করা হয়েছিলো। এ সময়ে নারায়ণগঞ্জ ডকইয়ার্ড ও খুলনা শিপইয়ার্ড থেকে ১১টি ওয়ার্ক অর্ডারের মাধ্যমে মোট ৪ কোটি ৪৮ লাখ ২৭ হাজার ৬২৫ টাকা মূল্যের দুই হাজার ৬৭০টি হোস্টেল বেড ক্রয় করা হয়।

কিন্তু এসময়ে নবনির্মিত দুটি হলে সর্বমোট আসন সংখ্যা ১০০০। প্রয়োজনের অতিরিক্ত বেড ক্রয় করাতেই মূলত দীর্ঘদিন যাবৎ প্রায় ৮০০ বেড খোলা আকাশের নিচে পড়ে ছিলো। পড়ে থাকা এসকল বেডের প্রতিটির গড় মূল্য ছিলো প্রায় ১৬ হাজার ৭৮৯ টাকা।

বশেমুরবিপ্রবির স্টোর কিপার মোহাম্মদ সাইফুল্লাহ বলেন, স্টোরের জায়গা সংকট থাকায় এতদিন বেডগুলো খোলা আকাশের নিচে পড়ে ছিলো। সম্প্রতি আমরা অস্থায়ীভাবে মির্মিত একটি শেডের মালামাল ক্যাফেটেরিয়ার ফাঁকা অংশে স্থানান্তর করেছি এবং ওই শেডে বেডগুলো রাখার ব্যবস্থা করেছি।


সর্বশেষ সংবাদ