০২ অক্টোবর ২০২৪, ১৩:১৬

বিশ্ববিদ্যালয়কে র‍্যাংকিংয়ে এগিয়ে নিতে গবেষণায় কাজ করব: শাবিপ্রবি উপাচার্য 

সাংবাদিকদের সাথে মতবিনিময় সভায় শাবিপ্রবি উপাচার্য অধ্যাপক সরওয়ারউদ্দিন চৌধুরী  © টিডিসি

বিশ্ববিদ্যালয়কে র‍্যাংকিংয়ে এগিয়ে নিতে গবেষণায় কাজ করবেন বলে জানিয়েছেন শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের নবনিযুক্ত উপাচার্য অধ্যাপক ড. এ এম সরওয়ার উদ্দিন চৌধুরী। 

বুধবার (২ অক্টোবর) সকাল সাড়ে দশটায় বিশ্ববিদ্যালয়ের প্রশাসনিক ভবন-২ এ সাংবাদিকদের সাথে মতবিনিময় সভায় এসব কথা বলেন তিনি। এসময় উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয়ের প্রেসক্লাবের সভাপতি নুরুল ইসলাম রুদ্র ও সাধারণ সম্পাদক হাসান নাঈম সহ বিশ্ববিদ্যালয়ের জাতীয় ও স্থানীয় দৈনিকের রিপোর্টাররা।

বিশ্ববিদ্যালয়ের সার্বিক উন্নতির আশাবাদ ব্যক্ত করে তিনি আরো বলেন, আমরা ইতোমধ্যে বিশ্ববিদ্যালয়ের সংকট থেকে উত্তরণের জন্য কাজ করে যাচ্ছি। গুরুত্বপূর্ণ পদের ঘাটতি পূরণ করতে নিয়োগ ও হল সমস্যার সমাধান করে দ্রুত ক্লাস পরীক্ষায় ফেরার  কাজ করছি।

আরও পড়ুন: জনগণ আগের অবস্থায় ফিরে যেতে চায় না: ড. ইউনূস

শিক্ষার্থীদের আবাসন সমস্যা নিরসন করতে দ্রুত আবাসিক হল নির্মাণ ও দীর্ঘদিন ক্লাস-পরীক্ষা বন্ধ থাকার ফলে যে গ্যাপ তৈরি হয়েছে সেটাও দ্রুত নিরসন করা হবে। শিক্ষার্থীদের সুপ্ত মেধার বিকাশে আবাসিক হলগুলোতে গুণগত খাবারের মান উন্নয়নে পদক্ষেপ এবং শাহজালাল রহ. নামে 'শাহজালাল কর্নার' তৈরি করা হবে বলেও জানান তিনি। 

বিশ্ববিদ্যালয়কে এগিয়ে নিতে শিক্ষক, শিক্ষার্থী ও সাংবাদিকদের সহযোগিতার আশা ব্যক্ত করেন তিনি।