ছাত্র নিপীড়ন ও নিরপরাধ মানুষ হত্যার প্রতিবাদে বুয়েট শিক্ষকদের প্রতিবাদ মিছিল

  © সংগৃহীত

কোটা সংস্কার আন্দোলনকে কেন্দ্র করে ছাত্র নিপীড়ন ও নিরপরাধ মানুষ হত্যার প্রতিবাদে বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয়ের (বুয়েট) সাধারণ শিক্ষকরা প্রতিবাদ মিছিল বের করেছেন। 

আজ বুধবার দুপুর ১২টায় বুয়েটের ক্যাফেটেরিয়া থেকে একটি বিক্ষোভ মিছিল শুরু হয়ে কেন্দ্রীয় শহীদ মিনারে গিয়ে শেষ হয়। এ সময় শিক্ষকদের মাথায় লাল কাপড় বাঁধা ছিল। এই কর্মসূচিতে বুয়েটের দুই শতাধিক শিক্ষক অংশগ্রহণ করেন।

বুয়েটের শিক্ষক মো. এনায়েত চৌধুরী জানান, আজকে ছাত্র নিপীড়ন ও নিরপরাধ মানুষের উপর অত্যাচারের বিচারের দাবিতে বুয়েট শিক্ষকদের প্রতিবাদ মিছিল। আনুমানিক প্রায় ২০০ শিক্ষক এতে অংশগ্রহণ করেন।

এদিকে, বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের ডাকে ‘মার্চ ফর জাস্টিস’ কর্মসূচিতে যোগ দিয়েছেন বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয়ের (বুয়েট) সাধারণ শিক্ষার্থীরা। 

দুপুর ১টার দিকে বুয়েট শিক্ষার্থীরা ক্যাম্পাসের প্রধান ফটক থেকে মিছিল নিয়ে বের হন। বুয়েট শিক্ষার্থীদের মিছিলটি কেন্দ্রীয় শহিদ মিনার, দোয়েল চত্বর হয়ে হাইকোর্ট এলাকায় অবস্থানরত অন্যান্য শিক্ষার্থীদের সঙ্গে জড়ো হন। এ মিছিলে বুয়েটের বিভিন্ন বিভাগের শিক্ষার্থীরা অংশ নিয়েছেন।

আজকের কর্মসূচির বিষয়ে বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের অন্যতম সমন্বয়ক আব্দুল হান্নান মাসুদ গতকাল মঙ্গলবার রাতে জানান, বুধবার দুপুর ১২টায় দেশের সব আদালত চত্বর, ক্যাম্পাসে ও রাজপথে এ পদযাত্রা কর্মসূচি পালন করা হবে।

উল্লেখ, সারাদেশে শিক্ষার্থীদের ওপর হামলা ও হত্যার প্রতিবাদে ৯ দফা দাবি আদায়ে আন্দোলনকারীদের পূর্বঘোষিত কর্মসূচির অংশ হিসাবে ‘মার্চ ফর জাস্টিস’ কর্মসূচির ডাক দেওয়া হয়।

কর্মসূচির ঘোষণায় বলা হয়েছে, সারা দেশে ছাত্র-জনতার ওপর গণহত্যা, গণগ্রেফতার, হামলা, মামলা, গুম-খুনের প্রতিবাদে এবং জাতিসংঘ কর্তৃক তদন্তপূর্বক বিচারের দাবিতে, ছাত্রসমাজের ৯ দফা দাবি আদায়ের লক্ষ্যে দেশের সব আদালত, ক্যাম্পাস ও রাজপথে বুধবার ‘মার্চ ফর জাস্টিস’ কর্মসূচি পালন করা হবে।

এর আগে বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলন গতকাল মঙ্গলবার মুখে ও চোখে লাল কাপড় বেঁধে ছবি তুলে তা অনলাইনে প্রচারের কর্মসূচি পালন করে। বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের অন্যতম সমন্বয়ক মাহিন সরকার এই কর্মসূচির ডাক দিয়েছিলেন।


সর্বশেষ সংবাদ