১ জুলাই থেকে অনির্দিষ্টকালের জন্য বন্ধ শাবিপ্রবির ক্লাস-পরীক্ষা

১ জুলাই থেকে অনির্দিষ্টকালের জন্য বন্ধ শাবিপ্রবির ক্লাস-পরীক্ষা
১ জুলাই থেকে অনির্দিষ্টকালের জন্য বন্ধ শাবিপ্রবির ক্লাস-পরীক্ষা   © সংগৃহীত

অর্থ মন্ত্রণালয়ের জারীকৃত পেনশনসংক্রান্ত বৈষম্যমূলক প্রজ্ঞাপন প্রত্যাহার, প্রতিশ্রুত সুপার গ্রেডে বিশ্ববিদ্যালয় শিক্ষকদের অন্তর্ভুক্তি এবং শিক্ষকদের জন্য স্বতন্ত্র বেতনস্কেল প্রবর্তনের দাবিতে বাংলাদেশ বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতি ফেডারেশনের আহ্বানে সাড়া দিয়ে শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের শিক্ষকরা আগামী পহেলা জুলাই থেকে সর্বাত্মক কর্মবিরতিতে যাবেন। এসময় ক্লাস, পরীক্ষা সবকিছুই অনির্দিষ্টকালের জন্য বন্ধ থাকবে। 

রবিবার (৩০ জুন) সকাল ১০টায় বিশ্ববিদ্যালয়ের মিনি অডিটোরিয়ামে সকল শিক্ষকদের নিয়ে এক মতবিনিময় সভার আয়োজন করে শাবিপ্রবি শিক্ষক সমিতি। এসময় উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতির সভাপতি অধ্যাপক মোহাম্মদ আনোয়ার হোসেন ও সাধারণ সম্পাদক অধ্যাপক ড. মোঃ আলমগীর কবীর, বিভিন্ন অনুষদের ডিন, বিভাগীয় প্রধানসহ অন্যান্য শিক্ষকবৃন্দ। 

৩ দফা দাবি নিয়ে গত ৯ মে মানববন্ধন, ১১ মে কালোব্যাজ ধারণ, ২৫-২৭ জুন ৩ দিন অর্ধদিবস কর্মবিরতি সহ নানা শান্তিপূর্ণ কর্মসূচি করে আসলেও শিক্ষকদের দাবিদাওয়ার ব্যাপারে এখনো সরকারের পক্ষ থেকে ইতিবাচক কোনো সিদ্ধান্ত না আসায় সর্বাত্মক কর্মবিরতির ঘোষণা দিয়েছেন শাবিপ্রবি শিক্ষকরা।

মতবিনিময় সভা শেষে ক্লাস, পরীক্ষার ব্যাপারে জানতে চাইলে শিক্ষক সমিতির সভাপতি অধ্যাপক মোহাম্মদ আনোয়ার হোসেন বলেন, সরকারের পক্ষ থেকে এখন পর্যন্ত আমাদেরকে কোন আশ্বাস দেওয়া হয় নাই। তাই বাংলাদেশ বিশ্ববিদ্যালয় শিক্ষক ফেডারেশনের সাথে একাত্মতা পোষণ করে আগামী সোমবার থেকে আমরা সর্বাত্মক কর্মবিরতিতে যাব।

তিনি আরো বলেন, ১ তারিখ থেকে সকল বিভাগের ক্লাস,পরীক্ষা বন্ধ থাকবে। কতদিন বন্ধ থাকবে জানতে চাইলে তিনি বলেন, এটা সঠিক বলা যাচ্ছে না, তবে সরকার আমাদের দাবি যতদিন না মানবে কতদিন সব বন্ধ থাকবে আর সরকার দাবি মেনে নিলে আমরা ক্লাস, পরীক্ষায় ফিরে যাব। 


সর্বশেষ সংবাদ