জুলাই থেকে ক্লাস-পরীক্ষা বর্জনের হুশিয়ারি হাবিপ্রবি শিক্ষকদের

অর্ধদিবস অবস্থান কর্মসূচি
অর্ধদিবস অবস্থান কর্মসূচি  © টিডিসি ফটো

অর্থ মন্ত্রণালয় কর্তৃক জারিকৃত সার্বজনীন পেনশন ব্যবস্থাকে বৈষম্যমূলক প্রজ্ঞাপন আখ্যায়িত করে সেটি বাতিলের দাবিতে আজ মঙ্গলবার (৪ জুন) অর্ধদিবস কর্মবিরতি ও অবস্থান কর্মসূচি পালন করেছে দিনাজপুরের হাজী মোহাম্মদ দানেশ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (হাবিপ্রবি) শিক্ষক সমিতি।

এ উপলক্ষে আজ মঙ্গলবার (৪ জুন) বিশ্ববিদ্যালয়ের ড. মুহাম্মদ কুদরাত-এ-খুদা একাডেমিক ভবনের নিচে সকাল ৯টা থেকে বেলা ১টা পর্যন্ত অর্ধদিবস অবস্থান কর্মসূচি অনুষ্ঠিত হয়। 

কর্মসূচিতে শিক্ষকগণ সকল ক্লাস এবং অফিসিয়াল কর্মকাণ্ড বাদ রাখলেও চলমান ছিল রুটিন মাফিক পরীক্ষা। তবে তাদের দাবি আদায় না হলে আগামী জুলাই মাস থেকে দিনব্যাপী কর্মসূচিতে সকল ধরনের কার্যক্রম বন্ধ রাখার ঘোষণা দিয়েছে হাবিপ্রবি শিক্ষক সমিতি।

এসময় হাবিপ্রবি শিক্ষক সমিতির সাধারণ সম্পাদক অধ্যাপক ড. সাদেকুর রহমান বলেন, শিক্ষকদের সাথে পেনশন স্কিমের নামে যে অপরাজনীতি চলছে তা অনতিবিলম্বে দূর করতে হবে। শিক্ষকদের ন্যায্য দাবি যদি মেনে নেওয়া না হয় তাহলে সামনের দিনগুলোতে আরও কঠোর কর্মসূচি দেওয়া হবে।

এসময় তিনি হুঁশিয়ারি করে বলেন, আমরা জুন মাসে অর্ধদিবস কর্মসূচি পালন করলেও জুলাই মাস থেকে দিনব্যাপী কর্মসূচিতে যাবো। আশা রাখছি আমাদের আর কোনো কর্মসূচিতে যেতে হবে না। তার পূর্বেই আমাদের সমস্যার সমাধান হয়ে যাবে।

এই কর্মসূচিতে আরও উপস্থিত ছিলেন হাবিপ্রবি শিক্ষক সমিতির সভাপতি অধ্যাপক ড. মোস্তাফিজার রহমান, হাবিপ্রবি গণতান্ত্রিক শিক্ষক পরিষদের সাধারণ সম্পাদক অধ্যাপক ড. শ্রীপতি সিকদার, হাবিপ্রবি প্রগতিশীল শিক্ষক ফোরামের সভাপতি অধ্যাপক ড. বলরাম রায়সহ অন্যান্য শিক্ষকবৃন্দ। এই কর্মসূচি সঞ্চালনা করেন অধ্যাপক ড.সাদেকুর রহমান।


সর্বশেষ সংবাদ