ঘূর্ণিঝড় রেমালের প্রভাবে বিদ্যুৎবিহীন রাবিপ্রবি

রাঙ্গামাটি বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়
রাঙ্গামাটি বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়  © টিডিসি ফটো

ঘূর্ণিঝড় রেমালের প্রভাবে দুই-তিন দিন ধরে বিদ্যুৎ বিহীন অবস্থায় রয়েছে রাঙ্গামাটি বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (রাবিপ্রবি)। বৈরী আবহাওয়া, বৃষ্টি ও নানা প্রতিকূলতা উপেক্ষা করে প্রশাসনিক কার্যক্রম চালু রাখলেও কাজের জন্য উপযুক্ত পরিবেশ না পাওয়ার কারণে অনেকটা দুর্ভোগে পড়তে হচ্ছে বিশ্ববিদ্যালয় প্রশাসনকে।

সরেজমিনে ঘুরে দেখা গেছে বিশ্ববিদ্যালয়ের পাঁচ কিলোমিটারের মাঝে রাস্তার দুই পাশে তিন-চার জায়গায় বিদ্যুতের খুঁটি ঝড়ে উপড়ে পরে আছে। গাছের ডাল ভেঙ্গে রাস্তার পাশে ঝুলে আছে। সেগুলো পরিষ্কার করে বিদ্যুৎ সংযোগ পুনরায় চালু করতে অনেক বেশি সময় লেগে যাচ্ছে। 

বিদ্যুৎ না থাকার বিষয়ে বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার মোহাম্মদ ইউসুফ বলেন, ‘বিদ্যুৎ না থাকায় আমাদের কার্যক্রম অনেকটা স্থবির হয়ে পরেছে। মাঝে মাঝে জেনারেটর চালু করে গুরুত্বপূর্ণ কাজ সারতে হচ্ছে। আমরা গত বছর স্থানীয় বিদ্যুৎ বিভাগকে বিশ্ববিদ্যালয়ের জন্য সরাসরি আলাদা গ্রিডের লাইনের কথা বলেছিলাম। কিন্তু তারা এ বিষয়টি আমলে নেননি। এখন বিশ্ববিদ্যালয়কে অন্যান্য সাধারণ লাইনের মতোই অপেক্ষা করতে হচ্ছে।’

তিনি আরও বলেন, ‘এই দুই দিনের পরিস্থিতিতে ছাত্রী হলে পানির তীব্র সমস্যা দেখা দিয়েছিলো, সেখানে জেনারেটর পাঠিয়ে সমস্যার সমাধান করা হয়েছে। বিশ্ববিদ্যালয় একটি গুরুত্বপূর্ণ জায়গা। সেখানে যদি এত লম্বা সময় বিদ্যুৎ না থাকে তাহলে শিক্ষার্থীবৃন্দ ও অফিসিয়াল কার্যক্রম  স্বাভাবিক ভাবে চালানো কীভাবে সম্ভব? আমরা বিদ্যুৎ বিভাগের সাথে কথা বলেছি তারা দ্রুত বর্তমান সমস্যা সমাধানের আশ্বাস দিয়েছেন।’

উল্লেখ যে, বিদ্যুৎ বিহীন ভাবেই আজ রাবিপ্রবির শিক্ষার্থীরা তাদের ক্লাস, পরীক্ষা সম্পন্ন করেছে। অতি দ্রুত এই সমস্যা সমাধানের আশায় তারা প্রশাসনের দিকে তাকিয়ে রয়েছে।


সর্বশেষ সংবাদ