ব্লাড ক্যান্সারে আক্রান্ত বশেমুরবিপ্রবি শিক্ষক, চিকিৎসায় দরকার ৭৫ লাখ টাকা

ড. মাে. গােলাম ফেরদৌস
ড. মাে. গােলাম ফেরদৌস  © টিডিসি ফটো

ব্লাড ক্যান্সারে আক্রান্ত গােপালগঞ্জের বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (বশেমুরবিপ্রবি) কৃষি বিভাগের সহকারী অধ্যাপক ড. মাে. গােলাম ফেরদৌস।

শারীরিক অসুস্থতাজনিত কারণে ড. গােলাম ফেরদৌস গত ১৬ মার্চ ঢাকার একটি বেসরকারি হাসপাতালে চিকিৎসা গ্রহণের জন্য গেলে পরীক্ষানিরীক্ষা শেষে জানতে পারেন তিনি ব্লাড ক্যান্সারে আক্রান্ত হয়েছেন। 

দায়িত্বরত চিকিৎসকরা জানান, উন্নত চিকিৎসার জন্য বিদেশ গিয়ে ড. গােলাম ফেরদৌসের জরুরি ভিত্তিতে বােনমেরু ট্রান্সফার করাতে হবে। যার জন্য প্রায় ৭৫ লাখ টাকা প্রয়ােজন। ইতােমধ্যে তার চিকিৎসায় পারিবারিকভাবে জমানাে প্রায় সব অর্থ ব্যয় হয়ে গেছে। বর্তমানে পরিবারের পক্ষে তার চিকিৎসার ব্যয় বহন করা সম্ভব হচ্ছে না।

এ অবস্থায় ড. গােলাম ফেরদৌসের পরিবার প্রধানমন্ত্রী, ইউজিসি, শিক্ষা মন্ত্রণালয়, সকল সরকারি ও স্বায়ত্তশাসিত প্রতিষ্ঠান, পাবলিক ও প্রাইভেট বিশ্ববিদ্যালয়, কৃষি গবেষণা কাউন্সিলভুক্ত প্রতিষ্ঠান, কৃষিবিদ ইন্সটিটিউশনসহ দেশ ও বিদেশের বিত্তবান ব্যক্তিদের প্রতি মানবিক সহায়তার আবেদন জানিয়েছেন। 

ড. গােলাম ফেরদৌস বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয় থেকে কৃতিত্বের সাথে স্নাতক ও স্নাতকােত্তর শেষে ২০১৮ সালে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে প্রভাষক পদে যােগদান করেন।

২০২১ সালে তিনি সহকারী অধ্যাপক পদে পদান্নতি পেয়ে সুনামের সাথে শিক্ষকতা করে আসছিলেন। এছাড়াও বিভিন্ন সময় তিনি বাংলাদেশ বেতার ও বাংলাদেশ টেলিভিশনে উন্নয়নমূলক অনুষ্ঠান উপস্থাপক হিসেবে কাজ করেছেন।


সর্বশেষ সংবাদ