বিসিএস পরীক্ষার্থীদের কেন্দ্রে যেতে বাস সুবিধা শাবিপ্রবির

শাবিপ্রবির বাস
শাবিপ্রবির বাস  © ফাইল ছবি

৪৬তম বিসিএসের প্রিলিমিনারি পরীক্ষা অনুষ্ঠিত হতে যাচ্ছে আজ। সকাল ১০টায় শুরু হয়ে ২০০ নম্বরের এ পরীক্ষা চলবে দুপুর ১২টা পর্যন্ত। এ পরীক্ষায় শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের যেসব শিক্ষার্থী বিসিএস প্রিলিমিনারি পরীক্ষায় অংশ নিতে সিলেট শহরে বিভিন্ন কেন্দ্রে যাবেন, তাদের জন্য চারটি বাস বরাদ্ধ দিয়েছেন উপাচার্য অধ্যাপক ফরিদ উদ্দিন আহমেদ।

বিশ্ববিদ্যালয়ের পরিবহন প্রশাসক অধ্যাপক মোহাম্মদ আনোয়ার হোসেন বলেন, চারটি বাসের মধ্যে দুটি বাস টিলাগড় পয়েন্ট পর্যন্ত এবং অন্য দুটি বন্দর পয়েন্ট পর্যন্ত যাবে। যেসব শিক্ষার্থী বিসিএস প্রিলিমিনারি পরীক্ষায় অংশ নিতে সিলেট শহরে বিভিন্ন কেন্দ্রে যাবেন, তারা এসব বাস ব্যবহার করতে পারবেন।

বিশ্ববিদ্যালয় প্রশাসনের এমন ব্যবস্থাপনায় সন্তোষ প্রকাশ করেছেন বিসিএস পরীক্ষায় অংশ নিতে শহরের কেন্দ্রে অভিমুখে বের হওয়া শিক্ষার্থীরা। তারা বলছেন, প্রশাসনের এ ব্যবস্থাপনা না থাকলে তাদের নিজেদের উদ্যোগে কেন্দ্রে যেতে হতো। যেটা ছিল একটা অনিশ্চয়তা ও হয়রানি। 

অধ্যাপক মোহাম্মদ আনোয়ার হোসেন বলেন, শুক্রবার (২৬ এপ্রিল) সকাল ৮টায় বিশ্ববিদ্যালয়ের গোলচত্বর থেকে বাসগুলো শিক্ষার্থীদের নিয়ে ছেড়ে গেছে। তবে কেন্দ্র থেকে ফেরার সময় বাস সুবিধা থাকছে না বলে তিনি জানিয়েছেন।

এদিকে, দেশের ৮ বিভাগীয় শহরের ২১৫ কেন্দ্রে একযোগে এ পরীক্ষা অনুষ্ঠিত হচ্ছে। সকাল সাড়ে ৮টা থেকে পরীক্ষার্থীরা কেন্দ্রে প্রবেশ করতে পারবেন। প্রার্থীদের অবশ্যই সকাল সাড়ে ৯টার মধ্যে কেন্দ্রে প্রবেশ করতে হবে। এরপর কাউকে পরীক্ষার কেন্দ্রে ঢুকতে দেওয়া হবে না।

ঘোষিত সূচি অনুযায়ী, সকাল সাড়ে ৯টায় উত্তরপত্র বিতরণ শুরু হবে। এছাড়া সকাল ১০টায় বিতরণ করা হবে প্রশ্নপত্র। দুপুর ১২টার আগে কোনো পরীক্ষার্থী কেন্দ্র থেকে বের হতে পারবেন না।


সর্বশেষ সংবাদ